Odisha

পিঠ, পেট, হাত— সর্বত্র দগদগে ক্ষত! শিশুকে সিগারেটের ছ্যাঁকায় ভরিয়ে দিয়েছেন মা, মামা

রেশমি দীর্ঘ দিন ধরেই তাঁর স্বামীর সঙ্গে থাকেন না। ছেলেকে নিয়ে থাকেন বাপের বাড়িতে। কেন তিনি এবং তাঁর ভাই মিলে শিশুটির উপর এ ভাবে অত্যাচার করলেন, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৪:৪৪
Share:

শিশুপুত্রকে সিগারেটের ছ্যাঁকা দিলেন মা। প্রতীকী ছবি।

পাঁচ বছরের শিশুর সারা গায়ে সিগারেটের ছ্যাঁকা দেওয়ার অভিযোগ মা এবং মামার বিরুদ্ধে। দু’জনকেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, শিশুটিকে নানা ভাবে মারধর করতেন তাঁরা। সিগারেটের ছ্যাঁকা দিতেন বার বার। সারা গায়ে পোড়া ক্ষত নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ওই শিশু।

Advertisement

ঘটনাটি ওড়িশার জাজপুর জেলার। ধৃতেরা হলেন ২৫ বছরের রেশমি মহাপাত্র এবং তাঁর তুতো ভাই ২৮ বছরের কমলাকান্ত মহাপাত্র। তাঁরা গোপালপুর গ্রামের বাসিন্দা। গত মঙ্গলবার রেশমির শিশুপুত্রের উপর অত্যাচার করা হয় বলে অভিযোগ। মা এবং মামা মিলে শিশুটিকে হেনস্থা করেন। তার চিৎকার শুনে প্রতিবেশীরা পুলিশে খবর দেন। পুলিশ এসে ওই শিশুকে উদ্ধার করে।

বৈরি থানার পুলিশ ইনস্পেক্টর প্রদীপ্ত কানুঙ্গ বলেন, ‘‘আমরা শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। চিকিৎসকেরা দেখে জানান, তাকে সিগারেটের একাধিক ছ্যাঁকা দেওয়া হয়েছে। তার পর আমরা অভিযুক্তদের গ্রেফতার করি।’’

Advertisement

পুলিশ জানিয়েছে, রেশমি দীর্ঘ দিন ধরেই তাঁর স্বামীর সঙ্গে থাকেন না। তাঁদের মধ্যে বনিবনা না হওয়ায় রেশমির স্বামী জিতেন্দ্র আলাদা থাকেন। ছেলেকে নিয়ে রেশমি থাকেন বাপের বাড়িতে। কেন তিনি এবং তাঁর ভাই মিলে শিশুটির উপর এ ভাবে অত্যাচার করলেন, তা এখনও স্পষ্ট নয়। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। মামলা করা হয়েছে শিশু সুরক্ষা আইনেও। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হাসপাতাল থেকে ছাড়া পেলে শিশুটিকে সরকারি শিশুসুরক্ষা কেন্দ্রে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন