Kerala

কেরলে কোভিড জয়ী ১০৩ বছরের বৃদ্ধ

হাসপাতাল সূত্রের খবর, বয়সের কথা মাথায় রেখে বৃদ্ধের জন্য বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা 

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২০ অগস্ট ২০২০ ০৫:৩১
Share:

ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণে যখন সব চেয়ে বেশি ঝুঁকি প্রবীণদের, তখন কেরলে ১০৩ বছরের এক বৃদ্ধের কোভিড-জয়ের কাহিনি আশা জাগাচ্ছে মানুষের মনে।

Advertisement

গত মাসে প্রবল জ্বর আর গায়ে ব্যথায় ভুগছিলেন আলুভার বাসিন্দা ওই বৃদ্ধ। ২৮ জুলাই তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। প্রথম দিকে জ্বর, গায়ে ব্যথা ছাড়া তেমন উপসর্গ না থাকলেও তাঁর বয়সের কথা ভেবে ঝুঁকি নেননি চিকিৎসকেরা। এর্নাকুলমের কলামাসেরি মে়ডিক্যাল কলেজে তাঁকে ভর্তি করা হয়। টানা ২০ দিন হাসপাতালে কাটানোর পরে মঙ্গলবার ছাড়া পেয়েছেন তিনি। বাড়ি ফেরার আগে শতবর্ষীয় কোভিড-জয়ীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে ভোলেননি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।
গত মাসে একই সময়ে সংক্রমিত হয়েছিলেন বৃদ্ধের স্ত্রী এবং ছেলেও। তবে রিপোর্ট নেগেটিভ আসায়, আগেই তাঁদের ছেড়ে দেওয়া হয়।

হাসপাতাল সূত্রের খবর, বয়সের কথা মাথায় রেখে বৃদ্ধের জন্য বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছিল। এ প্রসঙ্গে কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা বলেছেন, ‘‘করোনা সংক্রমিত এত বয়স্ক এক জনকে চিকিৎসায় সুস্থ করে তুলতে পেরেছি, এটা গর্বের বিষয়।’’

Advertisement

এর আগে কোল্লমে করোনা সংক্রমিত ১০৫ বছরের এক বৃদ্ধা এবং কোট্টায়ামে ৯৩ ও ৮৮ বছরের এক প্রবীণ দম্পতি করোনাকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন