সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের

কোনও প্ররোচনা ছাড়াই আজ কাকভোরে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় সেনা ছাউনি ও বসতি এলাকায় ব্যাপক গোলাগুলি ধেয়ে আসে পাকিস্তানের দিক থেকে। বালাকোট সাব-সেক্টরে তখন সবে গৃহস্থালির কাজ শুরু করেছিলেন নাসিম আখতার (৩৫)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০১ জুলাই ২০১৭ ০৩:৪৫
Share:

সতর্ক: আধাসামরিক বাহিনীর নজরদারি শ্রীনগরে। শুক্রবার। ছবি: এএফপি।

নিয়ন্ত্রণরেখায় ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। স্থানীয় সূত্রের খবর, কোনও প্ররোচনা ছাড়াই আজ কাকভোরে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় সেনা ছাউনি ও বসতি এলাকায় ব্যাপক গোলাগুলি ধেয়ে আসে পাকিস্তানের দিক থেকে। বালাকোট সাব-সেক্টরে তখন সবে গৃহস্থালির কাজ শুরু করেছিলেন নাসিম আখতার (৩৫)। পাক সেনার ছোড়া এক মর্টারে মারাত্মক জখন হন তিনি। প্রাথমিক ধাক্কা সামলেই পাল্টা জবাব দেওয়া শুরু করে ভারতীয় সেনা। তার পর একটা সময় ও-পার থেকে গোলাগুলি বন্ধ হলেও ছড়ায় আতঙ্ক। পাক হামলায় এলাকার একটি জলের ট্যাঙ্কও ধ্বংস হয়েছে। গুলিগোলা চলেছে উরিতেও। জখম হয়েছেন শাকিলা বেগম (৪৫)।

Advertisement

আজই আবার উপত্যকায় নতুন করে উত্তেজনা ছড়ানোর আশঙ্কায় বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা মিরওয়াইজ উমর ফারুককে গৃহবন্দি করেছে রাজ্য পুলিশ। হুরিয়তের এক মুখপাত্র জানিয়েছেন, ফারুক এ দিন নওহাট্টায় জামিয়া মসজিদে নমাজ পড়তে যাচ্ছিলেন। মসজিদে ঢোকার আগেই তাঁকে আটকায় পুলিশ। পুলিশ সূত্রের খবর, প্রার্থনার পর জমায়েতের উদ্দেশে বক্তব্য রাখার কথা ছিল মিরওয়াইজের। তাতে আরও উত্তেজনা ছড়াতে পারত বলে দাবি প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন