ইভিএমে কারচুপি নিয়ে বৈঠক

বৈঠকে ওই খসড়া রিপোর্টটি নিয়ে আলোচনা হবে। জানা গিয়েছে, ইভিএম-সংক্রান্ত আলোচনার পাশাপাশি সার্বিক বিজেপি-বিরোধী কৌশল নিয়েও কথা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০১৯ ০২:০২
Share:

—ফাইল চিত্র।

ইভিএমে কারচুপির অভিযোগে সরব বিরোধী রাজনৈতিক দলগুলির নেতারা আগামিকাল দিল্লির কনস্টিটিউশন ক্লাবে বৈঠকে বসছেন। গত শনিবার ব্রিগেডের সভাতেই ইভিএম কারচুপির অভিযোগ ওঠে। তখনই চার জনের খসড়া কমিটি তৈরি হয়। তারা প্রাথমিক চার পাতার খসড়া রিপোর্ট তৈরি করেছে। এখনও পর্যন্ত স্থির রয়েছে রাহুল গাঁধী, চন্দ্রবাবু নায়ডু, অরবিন্দ কেজরীবাল, ডেরেক ও’ব্রায়েন-সহ ২০টি বিরোধী দলের নেতা বিকেল সাড়ে তিনটেয় বৈঠকে বসবেন। বৈঠকে ওই খসড়া রিপোর্টটি নিয়ে আলোচনা হবে। জানা গিয়েছে, ইভিএম-সংক্রান্ত আলোচনার পাশাপাশি সার্বিক বিজেপি-বিরোধী কৌশল নিয়েও কথা হবে।

Advertisement

গত কাল স্পিকার এবং আজ সংসদীয় মন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকেও কংগ্রেস এবং তৃণমূল-সহ বিভিন্ন বিরোধীরা সরব হয়েছেন কেন্দ্র- বিরোধিতায়। তৃণমূলের তরফ থেকে বেশ কিছু প্রশ্ন তোলা হয় বৈঠকে।

লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানান যে বাজেট এবং রাষ্ট্রপতির বক্তৃতা নিয়ে আলোচনার পরে এ বারের সংসদে অন্য কিছু নিয়ে আলোচনার সময়ই থাকবে না। কৃষকদের সঙ্কট অথবা কর্মসংস্থানের মতো বিষয়গুলি অবহেলিতই থেকে যাবে। বিরোধীদের দাবি, কেন মাত্র ২৪০ মিনিটে ৪৮টি বিল পাশ করানোর জন্য তালিকায় রাখা হল?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন