Optical Illusion

বাড়ির ভিড়ে লুকিয়ে ধবধবে সাদা বিড়াল, মাত্র ১০ সেকেন্ডে খুঁজে পাচ্ছেন না অনেকেই!

ছবিতে কতগুলি বাড়ি রয়েছে, তা গুনতে বলা হলে অনেকেই বিপদে পড়বেন। তবে এই ধাঁধা অন্য উত্তর চায়। বাড়ির সংখ্যা নয়, বাড়ির ভিড়ে লুকিয়ে থাকা বিড়াল খুঁজে বার করাই আসল চ্যালেঞ্জ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৬:৩৯
Share:

কোথায় লুকিয়ে রয়েছে বিড়াল? ছবি: ফেসবুক।

ছোট-বড় অজস্র বাড়ি। সবক’টিই দেখতে এক রকম। যেমন তাদের রঙ, তেমন তাদের গড়ন। একটি ফ্রেমে বাড়িগুলিকে যেন জোর করে ঢুকিয়ে দিয়েছে কেউ।

Advertisement

এই ছবিতে কতগুলি বাড়ি রয়েছে, তা যদি গুনতে বলা হয়, অনেকেই বিপদে পড়বেন। তবে এই ছবির ধাঁধা অন্য উত্তর চায়। বাড়ির সংখ্যা নয়, এই বাড়ির ভিড়ে লুকিয়ে থাকা বিড়াল খুঁজে বার করাই আসল চ্যালেঞ্জ।

দৃষ্টিবিভ্রমের খেলা সমাজমাধ্যমে নতুন নয়। মাঝেমধ্যেই নানা ছবির ধাঁধা নজর কাড়ে সমাজমাধ্যমের পর্দায়। এক একটি ছবি নিয়ে অনেকটা সময়ও কাটিয়ে দেন অনেকে।

Advertisement

তেমনই এই ছবির মধ্যে লুকিয়ে রাখা হয়েছে একটি বিড়াল। তাকে খুঁজে বার করতে হবে মাত্র ১০ সেকেন্ডের মধ্যে। ব্যক্তির পর্যবেক্ষণ ক্ষমতার পরীক্ষা নেয় এই ছবি।

বাড়ির সংখ্যা নয়, এই বাড়ির ভিড়ে লুকিয়ে থাকা বিড়াল খুঁজে বার করাই আসল চ্যালেঞ্জ। ছবি: ফেসবুক।

প্রথম ঝলকে বিড়ালটিকে হয়তো অনেকেই খুঁজে পাবেন না। তবে একটু লক্ষ করলে দেখা যাবে ছবির একেবারে ডান দিকের কোনায় লুকিয়ে রয়েছে উত্তর। সাদা একটি বিড়ালের মুখ উঁকি মারছে বাড়ির জঙ্গলের ভিতর থেকে।

সমাজমাধ্যমে বাড়ি এবং বিড়ালের এই ছবির ধাঁধাটি সম্প্রতি বেশ জনপ্রিয় হয়েছে। নেটাগরিকরা অনেকেই বিড়ালটিকে খুঁজে বার করতে হিমশিম খাচ্ছেন। কেউ কেউ আবার নিমেষে দেখিয়ে দিচ্ছেন কোথায় লুকিয়ে বিড়ালের মুখ। ছবি নিয়ে চর্চায় মেতে আছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন