Gang Rape

অর্কেস্ট্রা নৃত্যশিল্পীকে গণধর্ষণের অভিযোগ সেই ঝাড়খণ্ডে, দুই অভিযুক্ত গ্রেফতার

পুলিশ সূত্রে খবর, ২১ বছরের ওই তরুণী একটি অর্কেস্ট্রা গ্রুপের সদস্য। পেশায় নৃত্যশিল্পী তিনি। তরুণীর দাবি, অনুষ্ঠানে পারফর্ম করতে সেখানে যান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১০:৩৯
Share:

—প্রতীকী ছবি।

ঝাড়খণ্ডে বিদেশি মহিলা পর্যটককে গণধর্ষণের পর ২৪ ঘণ্টাও পার হয়নি। তার মধ্যেই আরও এক নৃশংস গণধর্ষণের অভিযোগ ওই রাজ্যে। রবিবার ঝাড়খণ্ডের পালামৌ জেলার বিশ্রামপুর থানায় তিন জনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ দায়ের করেন ২১ বছরের এক তরুণী। অভিযুক্তদের নাম যথাক্রমে অজয় কুমার, দিওয়ানা কুমার এবং গোলু কুমার। দুই অভিযুক্তকে গ্রেফতার করা হলেও গোলু এখনও পলাতক বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ২১ বছরের ওই তরুণী একটি অর্কেস্ট্রা দলের সদস্য। পেশায় নৃত্যশিল্পী তিনি। তরুণীর দাবি, একটি অনুষ্ঠানের জন্য তাঁকে পালামৌ যেতে বলেছিলেন গোলু। অনুষ্ঠানে পারফর্ম করতে সেখানে যান তিনি। কিন্তু কোনও কারণে অনুষ্ঠানটি বাতিল হয়ে যায়। তরুণীর দাবি, বিশ্রামের জন্য গোলু যে ঘরে ছিলেন সে ঘরে গিয়েছিলেন তিনি। তরুণীর অভিযোগ, তাঁকে একটি পানীয় দিয়েছিলেন গোলু। তা পান করার কিছু ক্ষণ পরেই অচেতন হয়ে যান তিনি।

অভিযোগ, অচেতন থাকাকালীন শনিবার মধ্যরাতে তরুণীকে তিন জন মিলে গণধর্ষণ করেন। রবিবার বিশ্রামপুর থানায় তিন জনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ দায়ের করেন তরুণী।

Advertisement

তরুণীর দাবি, তিন অভিযুক্ত অজয়, দিওয়ানা এবং গোলুকে আগে থেকে চিনতেন তিনি। ওই তিন জনও তরুণীর সঙ্গে একই অর্কেস্ট্রা গ্রুপে কাজ করেন। তরুণীর অভিযোগের ভিত্তিতে তল্লাশি শুরু করে পুলিশ। অজয় এবং দিওয়ানাকে গ্রেফতার করা হয়েছে। গোলু এখনও পলাতক বলে জানিয়েছে পুলিশ। অভিযুক্তের গ্রেফতারির জন্য তদন্ত চালিয়ে যাচ্ছে ঝাড়খণ্ড পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন