Train cancel

ভারী বর্ষণে জলে ডুবেছে রেলপথ, ৭০০টিরও বেশি ট্রেন বাতিল

৭ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে ৩০০টিরও বেশি এক্সপ্রেস ট্রেন এবং ৪০৬টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার রেল সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৭:৩০
Share:

বৃষ্টিতে জলমগ্ন রেলপথ। ছবি: পিটিআই।

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টিতে ভাসছে দিল্লি-সহ উত্তর ভারতের বিভিন্ন রাজ্য। বর্ষণের জেরে জলে ডুবেছে রেলপথ। এর জেরে ৭০০টিরও বেশি ট্রেন বাতিল করা হল। ৭ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যে ৩০০টিরও বেশি এক্সপ্রেস ট্রেন এবং ৪০৬টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার রেল সূত্রে এই খবর জানা গিয়েছে।

Advertisement

রেলের তরফে জানানো হয়েছে, প্রায় ৬০০টি মেল/এক্সপ্রেস ট্রেন এবং ৫০০টিরও বেশি প্যাসেঞ্জার ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে। শনিবার থেকে অবিরাম বৃষ্টি চলছে। জম্মু ও কাশ্মীর, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থানে ভারী বৃষ্টি হয়েছে। যার জেরে ফুঁসছে বিভিন্ন নদী। প্লাবিত হয়েছে বিভিন্ন এলাকা।

Advertisement

ওই এলাকাগুলিতে ট্রেন চালায় উত্তর রেল। জল জমার কারণে প্রায় ৩০০টি মেল/এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। কাটছাঁট করা হয়েছে ১০০টি ট্রেনের যাত্রাপথ। ১৯১টিরও বেশি ট্রেনকে অন্য পথে ঘোরানো হয়েছে। ৪০৬টি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করেছে উত্তর রেল। ২৮ট ট্রেনকে ঘুরপথে চালানো হচ্ছে। এর জেরে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন