Nupur Sharma

Nupur Sharma: নূপুর শর্মাকে হত্যার ছক পাক সংগঠনের! ভারতে ঢুকে ধৃত পাক নাগরিকের স্বীকারোক্তি

বিজেপি নেত্রী নূপুর শর্মাকে হত্যার ছক কষেছে পাক সংগঠন ‘তেহরিক-ই-লাব্বাইক’, এ বার এমনই চাঞ্চল্যকর দাবি করল রাজস্থান পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১০:০০
Share:

ফাইল চিত্র।

বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে হত্যার ছক কষেছে পাকিস্তানি সংগঠন! এমনই চাঞ্চল্যকর দাবি করল রাজস্থান পুলিশ। সম্প্রতি রাজস্থানে এক পাক নাগরিককে পাকড়াও করা হয়। সেই ঘটনায় এ বার পুলিশের কাছে এমন তথ্যই উঠে এল।

Advertisement

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, পাক সংগঠন ‘তেহরিক-ই-লাব্বাইকে’র মদতে পাকিস্তানের এক নাগরিক নূপুরকে হত্যা করতে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিলেন। রাজস্থানের শ্রী গঙ্গানগর এলাকা থেকে তাঁকে পাকড়াও করা হয়েছে।

ওই পাক নাগরিককে জিজ্ঞাসাবাদ করছে আইবি ও অন্য তদন্তকারী সংস্থার যৌথ দল। বিএসএফের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, গত ১৬ জুলাই হিন্দুমালকোট সীমান্ত আউটপোস্টের কাছে রাত ১১টা নাগাদ সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করায় ওই ব্যক্তিকে ধরা হয়।

Advertisement

এই প্রসঙ্গে রাজস্থানের অতিরিক্ত ডিজিপি (ইন্টেলিজেন্স) এস সেনগাথির বলেছেন, ‘‘ধৃতের কাছ থেকে ১১ ইঞ্চি লম্বা ছুরি, ধর্মীয় পুস্তক, পোশাক, খাবার উদ্ধার করা হয়েছে। তাঁর নাম রিজওয়ান আশরফ। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা তিনি।’’ নূপুরকে হত্যা করতেই ভারতে এসেছিলেন ওই পাক নাগরিক। তার আগে অজমেঢ় দরগায় ওই ব্যক্তির যাওয়ার পরিকল্পনা ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃতকে আট দিনের পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

উল্লেখ্য, টেলিভিশনে এক বিতর্কসভায় আপত্তিকর মন্তব্য করেন নূপুর। তাঁর সেই মন্তব্য ঘিরে দেশ জুড়ে বিতর্ক তৈরি হয়। এমনকি, ইরান, কাতার-সহ একাধিক দেশও বিজেপি নেত্রীর মন্তব্যক‌ে ধিক্কার জানায়। নূপুরের মন্তব্যের প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভের আগুন জ্বলে। নূপুরের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করা হয়েছে। তাঁকে যাতে গ্রেফতার না করা যায়, তার জন্য নূপুরকে সম্প্রতি রক্ষাকবচ দিয়েছে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন