National News

সংঘর্ষ বিরতি ভেঙে পুঞ্চে গোলাবর্ষণ পাকিস্তানের, হত ২ সেনা, জখম ১

নিয়ন্ত্রণ রেখায় ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। সোমবার সকালে পাক অধিকৃত কাশ্মীরের দিক থেকে আচমকা ছুটে আসা গোলায় প্রাণ গেল ভারতীয় বাহিনীর দু’জনের। সেনাবাহিনীর এক জুনিয়র কমিশনড অফিসার এবং বিএসএফ-এর এক হেড কনস্টেবল শহিদ হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ মে ২০১৭ ১৫:৫৮
Share:

গত মাসে অন্তত ৭ বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। মে মাসের প্রথম দিনেই ফের একই ঘটনা। —ফাইল চিত্র।

নিয়ন্ত্রণ রেখায় ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান। সোমবার সকালে পাক অধিকৃত কাশ্মীরের দিক থেকে আচমকা ছুটে আসা গোলায় প্রাণ গেল ভারতীয় বাহিনীর দু’জনের। সেনাবাহিনীর এক জুনিয়র কমিশনড অফিসার এবং বিএসএফ-এর এক হেড কনস্টেবল শহিদ হয়েছেন। আরও এক জন গুরুতর জখম হয়েছেন। বিএসএফ-সূত্রেই এই খবর পাওয়া গিয়েছে।

Advertisement

হামলাটি হয়েছে পুঞ্চের কৃষ্ণা ঘাটি সেক্টরে। এক বিএসএফ কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সকাল সাড়ে ৮টা নাগাদ পাক সেনার সীমান্ত চৌকিগুলি থেকে বিএসএফ চৌকিগুলি লক্ষ্য করে ভারী গোলা-গুলি বর্ষণ শুরু হয়। রকেট এবং অন্যান্য ভারী স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে হামলা চালানো হয় বলে বিএসএফ জানিয়েছে। ভারতীয় বাহিনীও পাল্টা জবাব দিয়েছে পাক বাহিনীকে।

হামলা হয়েছে এই পুঞ্চেই।

Advertisement

আরও পড়ুন: সাত প্রতিবেশীকে ছাতার তলায় এনে মহাকাশে আরও প্রভাবশালী ভারত

বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান, বলছে বিএসএফ। এপ্রিল মাসে পাকিস্তান অন্তত সাত বার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি ভেঙেছে। ২০১৬ সালে তারা ২২৮ বার সংঘর্ষ বিরতি ভেঙে গোলা-গুলি চালিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন