Leopard

গ্রেটার নয়ডার আবাসনে চিতাবাঘের আতঙ্ক, তল্লাশি চালাচ্ছে বন দফতর

বনাধিকারিক প্রমোদকুমার শ্রীবাস্তব সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “সকাল ১০টা ১০ মিনিট নাগাদ গ্রেটার নয়ডার (পশ্চিম) একটি আবাসন থেকে খবর পাই সেখানে চিতাবাঘ দেখা গিয়েছে।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৬:০৭
Share:

বাঘ ধরতে হিমশিম বন দফতর। প্রতীকী ছবি।

গ্রেটার নয়ডার এক আবাসনে চিতাবাঘের আতঙ্ক ছড়াল। বেশ কয়েক জন বাসিন্দার দাবি, আবাসনের ভিতরে মঙ্গলবার সকালে একটি চিতাবাঘ দেখতে পান তাঁরা। বাঘ ঢোকার খবর চাউর হতেই গোটা আবাসনে হুলস্থুল পড়ে যায়।

Advertisement

প্রত্যক্ষদর্শীদের দাবি, তাঁরা চিতাবাঘটিকে আবাসন চত্বরের মধ্যে ঘোরাফেরা করতে দেখেছেন। আর তা দেখামাত্রই আতঙ্কে যে যার ঘরে ঢুকে গিয়েছিলেন। বাঘ ঢোকার খবর গোটা আবাসনে ছড়িয়ে দেওয়া হয়। খবর দেওয়া হয় বন দফতরকেও।

বনাধিকারিক প্রমোদকুমার শ্রীবাস্তব সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “সকাল ১০টা ১০ মিনিট নাগাদ গ্রেটার নয়ডার (পশ্চিম) একটি আবাসন থেকে খবর পাই সেখানে চিতাবাঘ দেখা গিয়েছে। সেই খবর পাওয়ামাত্রই ২০ মিনিটের মধ্যে আমাদের দল সেই আবাসনে পৌঁছয়। বাঘ ধরার জন্য সব রকম সরঞ্জামও নিয়ে যাওয়া হয়েছে।”

Advertisement

শ্রীবাস্তব জানিয়েছেন, আবাসনে তন্ন তন্ন করে চল্লাশি চালানো হয়েছে। কিন্তু চিতাবাঘের দেখা মেলেনি। চিতাবাঘ আদৌ ছিল কি না, তা-ও স্পষ্ট নয়। শ্রীবাস্তবের দাবি, মনে করা হচ্ছে কেউ ভুয়ো খবর দিয়েছেন। তবে তল্লাশি জারি রাখা হয়েছে।

আবাসনের বাসিন্দাদের সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। শ্রীবাস্তব বলেন, “আবাসনে বাঘ ঢুকে থাকলে, সেটি কাছেপিঠে কোথাও লুকিয়ে থাকতে পারে। সব রকম সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। তবে কোনও রকম বিপদ যাতে না ঘটে, সে দিকেও নজর রাখা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন