Parliament

সংসদের ক্যান্টিনে এ বার শুধুই নিরামিষ খাবার!

এত দিন সংসদে খাবার পরিবেশনের দায়িত্বে ছিল আইআরসিটিসি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ২০:৫৮
Share:

—ফাইল চিত্র।

পদ থেকে মাছ-মাংস-বিরিয়ানি উঠে যেতে পারে সংসদের ক্যান্টিন থেকে। তার বদলে সাংসদদের পাতে পড়বে নিরামিষ খাবার। ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন(আইআরসিটিসি)-এর বদলে খুব শীঘ্রই সেখানে দায়িত্বপেতে পারে ‘হলদিরাম’ এবং ‘বিকানেরওয়ালা’র মতো সংস্থা। তাতেই এই রদবদল ঘটতে পারে বলে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে।

Advertisement

এত দিন সংসদে খাবার পরিবেশনের দায়িত্বে ছিল আইআরসিটিসি। কিন্তু তাদের খাবারের গুণমান নিয়ে বেশ কয়েক মাস ধরেই অভিযোগ জমা পড়ছিল। দাবি উঠেছিল, অন্য ক্যাটারিং সংস্থার হাতে দায়িত্ব তুলে দেওয়ার।

সেই থেকেই নতুন ক্যাটারিং সংস্থার খোঁজ চলছিল। শেষ মেশ হলদিরাম, বিকানেরওয়ালা এবং সরকারি সংস্থা ইন্ডিয়া ট্যুরিজম ডেভলপমেন্ট কর্পোরেশন (আইটিডিসি)-এর মধ্যেই একটিকে বেছে নেওয়া হতে পারে বলে সংসদভবন সূত্রে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত হলদিরাম ও বিকানেরওয়ালাই দৌড়ে এগিয়ে রয়েছে বলে খবর।

Advertisement

তবে হলদিরাম এবং বিকানেরওয়ালা যেহেতু মাছ-মাংস-ডিম পরিবেশন করে না, তাই তাদের হাতে দায়িত্ব গেলে সংসদের ক্যান্টিনে এ বার থেকে শুধুমাত্র নিরামিষ খাবারই পাওয়া যাবে বলে জল্পনা। যদিও এ ব্যাপারে এখনও কিছুই চূড়ান্ত হয়নি। সংসদের খাবার বিষয়ক প্যানেলের (ফুড প্যানেল) সঙ্গে শলা-পরামর্শ করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন