Pashupatinath Temple Inundated

মধ্যপ্রদেশের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি, শিপ্রা নদীর জলস্তর বৃদ্ধিতে ভাসল পশুপতিনাথ মন্দির

শনিবার থেকে মুষলধারায় বৃষ্টি হচ্ছে রাজ্যের খরগোন, বারওয়ানি, ধার, খান্ডোয়া, বুরহানপুর, আলিরাজপুর এবং ইনদওরে। ফলে ওই জেলাগুলির বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

উজ্জয়িনী শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০৩
Share:

নদীর জলে প্লাবিত পশুপতিনাথ মন্দির। ছবি: সংগৃহীত।

গত দু’দিন ধরেই মধ্যপ্রদেশে বৃষ্টি হচ্ছে। রাজ্যের বেশ কিছু জেলা প্লাবিত হয়েছে। তার মধ্যে মন্দসৌর জেলাও রয়েছে। এই জেলা দিয়ে বয়ে গিয়েছে শিপ্রা নদী। ভারী বৃষ্টির কারণে নদী উপচে পড়েছে।

Advertisement

এই নদীর খুব কাছেই রয়েছে পশুপতিনাথ মন্দির। নদীর জল উপচে মন্দিরের ভিতরে ঢুকে গিয়েছে। সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মন্দির চত্বর এবং মন্দিরের গর্ভগৃহেও জল পৌঁছে গিয়েছে।

শনিবার থেকে মুষলধারায় বৃষ্টি হচ্ছে রাজ্যের খরগোন, বারওয়ানি, ধার, খান্ডোয়া, বুরহানপুর, আলিরাজপুর এবং ইনদওরে। ফলে ওই জেলাগুলির বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। তার সঙ্গে বহু জায়গায় বিদ্যুতেরও সঙ্কট দেখা দিয়েছে। বৃষ্টি এবং তার জেরে বিদ্যুৎবিভ্রাটে নাজেহাল রাজ্যের একাংশের বাসিন্দারা।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, এখনই বৃষ্টি থামবে না। আগামী দু’দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বেশ কিছু জেলায়। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দু’দিন যে সব জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সেগুলি হল— বারওয়ানি, আলিরাজপুর, বুরহানপুর, খান্ডোয়া, ওঙ্কারেশ্বর, ঝাবুয়া, খরগোন, মহেশ্বর, মন্দসৌর, রতলম-সহ বেশ কিছু জায়গায়। মৌসম ভবন জানিয়েছে, রাজ্যের ২১ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত তিন দিন ধরে বৃষ্টির জেরে নর্মদা, শিপ্রা, চম্বল, কালীসিন্ধ-সহ বেশ কিছু নদীর জলস্তর বৃদ্ধি পেয়েছে। নদীতে জল বৃদ্ধি পাওয়ায় ওঙ্কারেশ্বর, ইন্দিরা সাগর, যশবন্ত সাগর বাঁধের গেট খুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন