Toilet

ট্রেনের চায়ে শৌচাগারের জল, বিতর্ক

সম্প্রতি চেন্নাই সেন্ট্রাল-হায়দরাবাদ চারমিনার এক্সপ্রেসের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গিয়েছে, এক হকার ট্রেনের শৌচাগার থেকে চা-কফির ক্যান নিয়ে বেরোচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ০৪ মে ২০১৮ ০৩:৫৩
Share:

দূরপাল্লার ট্রেনে উঠে খাবার-দাবার অনেকেই এড়িয়ে চলেন। কিন্তু চা-কফি! সে সবে ভেজাল থাকার সম্ভাবনা কম বলে অনেকেই ট্রেনে চা-কফি নিতে দ্বিধা করেন না। কিন্তু চলন্ত ট্রেনের হকারদের থেকে কেনা চা-কফি বানাতে যে জল লাগে, তা কোথা থেকে আসছে, ভেবেছেন তো!

Advertisement

সম্প্রতি চেন্নাই সেন্ট্রাল-হায়দরাবাদ চারমিনার এক্সপ্রেসের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গিয়েছে, এক হকার ট্রেনের শৌচাগার থেকে চা-কফির ক্যান নিয়ে বেরোচ্ছেন। অভিযোগ, সেখান থেকেই জল নিয়ে অর্ধেক খালি হওয়া চা-কফির ক্যান ভর্তি করছিলেন তিনি।

গত ডিসেম্বর মাসে সেকন্দরাবাদ রেল স্টেশনের ওই ভিডিয়োটি ভাইরাল হয়। আর এর পরেই নড়েচড়ে বসেন রেল কর্তৃপক্ষ। ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই রিপোর্ট হাতে পেলেই সেকন্দরাবাদ ও কাজ়িপেট স্টেশন এলাকার ট্রেনের খাবারদাবার সরবরাহের ঠিকাদার পি শিবপ্রসাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। অভিযোগ, ভাইরাল হওয়া ভিডিয়োটিতে ওই হকারের সঙ্গে শিবপ্রসাদকেও দেখা গিয়েছে। তা ছাড়া তিনিই এ সব হকারদের কাজে নিয়োগ করতেন।

Advertisement

বিবৃতি দিয়ে আইআরসিটিসি-র মাধ্যমে ওই হকারকে এক লক্ষ টাকা জরিমানা করার কথা ঘোষণা করেছেন দক্ষিণ সেন্ট্রাল রেলওয়ের (এসসিআর) এক কর্তা। যদিও ওই হকারের দাবি, তিনি ক্যানে পড়ে থাকা বাড়তি চা ফেলতেই শৌচাগারে গিয়েছিলেন। সেখান থেকে কোনও জল তিনি চায়ে মেশাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন