Snapdeal

ভুল করে স্ন্যাপচ্যাটের বদলে স্ন্যাপডিলকে বয়কট!

এ বার ভারত সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে বিতর্কে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ স্ন্যাপচ্যাট এবং তার সিইও ইভান স্পিজেল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ ২০:০৪
Share:

এ বার ভারত সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে বিতর্কে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ স্ন্যাপচ্যাট এবং তার সিইও ইভান স্পিজেল। স্ন্যাপচ্যাট ভারতের মতো গরিব দেশের জন্য নয়, এমন মন্তব্য করেই টুইটার-সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভারতীয়দের টার্গেট হয়েছেন স্পিজেল। টুইটারে স্ন্যাপচ্যাট বয়কট করুন এমনই ডাক উঠেছে ইতিমধ্যে।

Advertisement

আরও পড়ুন: মন্দিরের কী মহিমা, একটা পাতিলেবুর দাম ২৭ হাজার টাকা!

২৬ বছরের স্পিজেল আদৌ মন্তব্যটি করেছেন কিনা জানা যায়নি। আমেরিকায় স্ন্যাপচ্যাটের এক প্রাক্তন কর্মী সংস্থার বিরুদ্ধে মামলা করেন। তাতে তিনি দাবি করেন, স্পিজেল নাকি একবার মন্তব্য করেছেন, তাঁদের অ্যাপ শুধু ধনী দেশের নাগরিকদের জন্য, ভারত বা স্পেনের মত গরিব দেশের জন্য নয়। বিষয়টি জানাজানি হতেই টুইটারে ডাক উঠেছে ‘বয়কট স্ন্যাপচ্যাট’। স্ন্যাপচ্যাট, বয়কট স্ন্যাপচ্যাট ও আনইনস্টল স্ন্যাপচ্যাট হ্যাশট্যাগে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া।

Advertisement

স্ন্যাপচ্যাটকে বয়কট করুন, এমনই বিভিন্ন পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ধীরে ধীরে এই অ্যাপটি বয়কট করতে গিয়ে স্ন্যাপডিল অ্যাপটি আনইনস্টল করতে শুরু করেছেন বহু ভারতীয়। স্ন্যাপচ্যাটের সঙ্গে গুলিয়ে ফেলেই ঘটেছে এই বিপত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন