Narendra Modi

Narendra Modi: ছড়িয়েছেন দুর্নীতির সুগন্ধী, কানপুরে কালো টাকা নিয়ে মোদীর খোঁচা অখিলেশকে

দিন কয়েক আগেই কানপুরে সুগন্ধী ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়ি থেকে হিসেব বর্হির্ভূত নগদ ২৮৪ কোটি টাকা উদ্ধার আয়কর বিভাগ।

Advertisement

সংবাদ সংস্থা

কানপুর শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ২০:৪০
Share:

কানপুরে মেট্রো সওয়ার মোদী এবং যোগী। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

কানপুরে গিয়ে সমাজবাদী পার্টি ঘনিষ্ঠ সুগন্ধী ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়ি থেকে কালো টাকা উদ্ধারের প্রসঙ্গ তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, ‘‘২০১৭ সালের আগে উত্তরপ্রদেশে দুর্নীতির সুগন্ধী ছড়িয়েছিল সমাজবাদী পার্টি। ওই ঘটনা তারই পরিণাম।’’

Advertisement

দিন কয়েক আগেই কানপুরে পীযূষের বাড়ি থেকে হিসেব বর্হির্ভূত নগদ ২৮৪ কোটি টাকা উদ্ধার আয়কর বিভাগ। এর পর দিল্লি, দুবাই-সহ বিভিন্ন স্থানে ধৃত সুগন্ধী ব্যবসায়ীর বেআইনি সম্পত্তিরও নথি উদ্ধার হয়। সমাজবাদী প্রধান অখিলেশ যাদব-সহ দলের কয়েক জন নেতার সঙ্গে পীযূষের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল বলে উত্তরপ্রদেশ সরকার এবং বিজেপি-র অভিযোগ। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ।

আগামী দু’-তিন মাসের মধ্যেই উত্তরপ্রদেশের বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে মঙ্গলবার সে রাজ্যের বাণিজ্য রাজধানীতে গিয়ে মোদী বলেন, ‘‘গোটা দেশ দেখেছে কী ভাবে টাকার স্তূপ জড়ো করা হয়েছে। এর দায় সমাজবাদী পার্টির। উত্তরপ্রদেশের মানুষ ঘটনা জেনেছেন। তাঁরা ঠিক সিদ্ধান্তই নেবেন।’’ মোদীর অভিযোগ, উত্তরপ্রদেশের পূর্বতন সরকার রাজ্য জুড়ে লুঠের রাজত্ব চালিয়েছে।

Advertisement

প্রধানমন্ত্রী মঙ্গলবার কানপুরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সঙ্গে নিয়ে মেট্রো প্রকল্পের উদ্বোধন করেন। ১১ হাজার কোটি টাকা খরচে গড়ে তোলা ৩২ কিলোমিটার দীর্ঘ মেট্রো পরিষেবার উদ্বোধন করেন। কানপুর আইআইটি-র একগুচ্ছ প্রকল্পের সূচনাও হয় তাঁর হাতে। এ প্রসঙ্গে মোদী বলেন, ‘‘আজ কানপুরবাসীর খুশি দ্বিগুণ হয়ে গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন