ঠিক কোথায় খুন হবেন শিনা, জানতেন পিটার

শিনা বরাকে খুন করেছেন তাঁর মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়, এই কথা জানার পরে তিনি বলেছিলেন, ‘‘অপরাধ যে এই মাত্রায় যেতে পারে, সেটা দেখে আমি হতবাক।’’ বক্তা ইন্দ্রাণীর স্বামী পিটার মুখোপাধ্যায়কে গত বছরের ১৯ নভেম্বর গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৬ ০৩:২৫
Share:

শিনা বরাকে খুন করেছেন তাঁর মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়, এই কথা জানার পরে তিনি বলেছিলেন, ‘‘অপরাধ যে এই মাত্রায় যেতে পারে, সেটা দেখে আমি হতবাক।’’ বক্তা ইন্দ্রাণীর স্বামী পিটার মুখোপাধ্যায়কে গত বছরের ১৯ নভেম্বর গ্রেফতার করেছে পুলিশ। তখনই গোয়েন্দাদের সন্দেহ ছিল, শিনা খুনের সঙ্গে পরোক্ষ ভাবে জড়িত পিটার। এ বার সিবিআই অতিরিক্ত চার্জশিট পেশ করে জানাল, শিনাকে খুনের চক্রান্তের কথা সবই জানতেন পিটার। কোথায় শিনাকে খুন করা হবে এবং তাঁর দেহ কোথায় লোপাট করা হবে, তা-ও ‘রেকি’ করে পিটারকে জানিয়েছিলেন এই মামলার মূল অভিযুক্ত ইন্দ্রাণী।

Advertisement

শিনা হত্যা মামলায় শুক্রবার বিশেষ সিবিআই আদালতে বিচারক এইচ এস মহাজনের কাছে দ্বিতীয় অতিরিক্ত চার্জশিট পেশ করেছে সিবিআই। ২০০ পাতার এই চার্জশিটে সিবিআই দাবি করেছে, শিনাকে খুনের পরে ইন্দ্রাণী পিটারকে সব কিছু জানিয়েছিলেন।

২০১২ সালে একটি গাড়ির মধ্যে শ্বাসরোধ করে মারা হয় ২৪ বছরের শিনাকে। এই ঘটনায় ইন্দ্রাণীর পাশাপাশি আরও দুই অভিযুক্ত হলেন ইন্দ্রাণীর প্রাক্তন স্বামী সঞ্জীব খন্না এবং তাঁর গাড়ির প্রাক্তন চালক শ্যামবর রাই। খুনের পর মুম্বই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে রায়গড়ের পেনের জঙ্গলে শিনার দেহ পুঁতে দেওয়া হয়। গত বছরের অগস্টে ইন্দ্রাণী, সঞ্জীব এবং শ্যামবরকে গ্রেফতার করে পুলিশ। আগামী কাল, শনিবার এই মামলার সব অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠনের প্রক্রিয়া শুরু করা হবে।

Advertisement

কেন খুন করা হল শিনাকে? চার্জশিট অনুযায়ী, শিনা এবং পিটারের আগের পক্ষের ছেলে রাহুলের সম্পর্ক মেনে নিতে পারেননি পিটার এবং ইন্দ্রাণী। এই বিষয়টি নিয়ে বাবা-ছেলের মধ্যে ঝগড়াও হয়। সম্পত্তি নিয়ে বিবাদই বাদানুবাদকে চরমে পৌঁছে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন