Petrol price

ফের রেকর্ড জ্বালানির দামে, কলকাতায় পেট্রল ৯৪ টাকা ৭৬ পয়সা, মুম্বইয়ে এখনও ১০০-র ঘরেই

মে মাস থেকে এখনও পর্যন্ত জ্বালানির দাম ১৮ বার বেড়েছে। এই সময়ের মধ্যে পেট্রলের দাম বেড়েছে লিটারে ৪.৩৬ টাকা এবং ডিজেলে ৪.৯৩ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ১৬:৪২
Share:

নিজস্ব চিত্র।

মাঝে দু’দিনের বিরতি। ফের দেশে জ্বালানির দাম বেড়ে ছুঁল রেকর্ড উচ্চতা। কলকাতায় পেট্রলের দাম ২৬ পয়সা বেড়ে হল লিটারে ৯৪ টাকা ৭৬ পয়সা। ডিজেলের দাম ২৮ পয়সা বেড়ে লিটারে ৮৮ টাকা ৫১ পয়সা। শুক্রবার তেল কোম্পানিগুলি যে দাম ঘোষণা করেছে, তাতে দেখা যাচ্ছে, দেশে পেট্রল এবং ডিজেলের দাম যথাক্রমে ২৭ পয়সা এবং ২৮ পয়সা পর্যন্ত বেড়েছে।

Advertisement

স্থানীয় করের পার্থক্যের কারণে দেশের বিভিন্ন শহরে জ্বালানির দামে হেরফের হয়। মুম্বইতে পেট্রলের দাম ১০০-র ঘরেই। ২৬ পয়সা বেড়ে লিটারে হয়েছে ১০০ টাকা ৯৮ পয়সা। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯২ টাকা ৯৯ পয়সা। যদিও রাজস্থান এবং মধ্যপ্রদেশের একাধিক শহরে আগেই জ্বালানির দাম ১০০-র গণ্ডি ছাড়িয়েছে। চেন্নাইতে পেট্রলের নতুন দাম ৯৬ টাকা ২৩ পয়সা এবং ডিজেলের দাম লিটারে ৯০ টাকা ৩৮ পয়সা। রাজধানী দিল্লিতে পেট্রলের দাম ৯৪ টাকা ৭৬ পয়সা এবং ডিজেলের মূল্য ৮৫ টাকা ৬৬ পয়সা।

মে মাস থেকে এখনও পর্যন্ত জ্বালানির দাম ১৮ বার বেড়েছে। এই সময়ের মধ্যে সব মিলিয়ে পেট্রলের দাম বেড়েছে লিটার ৪ টাকা ৩৬ পয়সা এবং ডিজেলের ৪ টাকা ৯৩ পয়সা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন