Fuel Price Hike

নয়া রেকর্ড, টানা ৮ দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম, মধ্যবিত্তের নাভিশ্বাস 

মঙ্গলবার কলকাতায় পেট্রোলের বর্ধিত দাম হয়েছে ৯০.৫৪ টাকা। ডিজেলও এই প্রথম অতিক্রম করল ৮৩ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৮
Share:

প্রতীকী ছবি।

মঙ্গলবারও ঊর্ধ্বমূখী জ্বালানির দাম। এই নিয়ে টানা ৮ দিন বেড়ে নয়া রেকর্ড গড়ল পেট্রল-ডিজেলের দাম। মঙ্গলবার পেট্রলের দাম শহরভিত্তিক ৩০ পয়সার মতো বেড়েছে। ডিজেলে বৃদ্ধি ৩৫ পয়সার মতো। মঙ্গলবার কলকাতায় নয়া দাম ৯০.৫৪ টাকা। এ ছাড়া দেশের অনেক শহরেই ১০০ ছুঁইছুঁই করছে পেট্রলের দাম। অন্য দিকে কলকাতায় এই প্রথম ৮৩ টাকা পার করেছে ডিজেল।

Advertisement

১০ দিনের ব্যবধানে দু’দফায় রান্নার গ্যাসের দাম বেড়েছে ৭৫ টাকা। তার উপর টানা ৮ দিন তেলের দামও বৃদ্ধিতে নাভিশ্বাস মধ্যবিত্তের। মঙ্গলবারের বৃদ্ধির পর রাজধানী দিল্লিতে পেট্রলের দাম হয়েছে ৮৯.২৯ টাকা। সোমবার এই দাম ছিল ৮৮.৯৯ টাকা। তবে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থানের মতো রাজ্যের চেয়ে কিছুটা দাম কম দিল্লিতে। মুম্বইয়ে মঙ্গলবার পেট্রলের দাম পৌঁছেছে ৯৫.৭৫টাকা। তবে কিছু জেলায় সেঞ্চুরি হাঁকিয়েছে। অন্য দিকে, মধ্যপ্রদেশ-রাজস্থানেও পেট্রলের দাম রয়েছে ৯৮-৯৯ টাকার মধ্যে। অন্য শহরগুলির মধ্যে চেন্নাইয়ে ৯১.৪৫ টাকা, বেঙ্গালুরুতে ৯২ টাকা, এবং জয়পুরে ৯৫.৭৫ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল।

ডিজেলের দামেও কার্যত একই প্রবণতা। কলতাতা বাদে মুম্বইয়ে ডিজেলের দাম লিটার পিছু ৮৬.৭২ টাকা। দিল্লিতেও প্রথম বার ৮০ টাকার উপরে বিকোচ্ছে ডিজেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন