Farmers Protest

কৃষক বিক্ষোভ ঠেকাতে ধাতব বর্ম, লাঠি! ব্যাখ্যা দিল দিল্লি পুলিশ

দিল্লি পুলিশের এক মুখপাত্র বলেন, “ছবিটি শাহদরা জেলার। পুলিশকে এ ধরনের বর্ম এবং লাঠি ব্যবহারের কোনও অনুমতি দেওয়া হয়নি।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৪
Share:

এই ছবি ঘিরেই জল্পনা তুঙ্গে। ছবি: সংগৃহীত।

রাস্তার ধারে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছেন প্রায় শ’খানেক পুলিশ কর্মী। সকলেই উর্দি পরা। এ পর্যন্ত সব ঠিকঠাক ছিল। কিন্তু তাঁদের প্রত্যেকের হাতে ধাতব বর্ম এবং লাঠিই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে। সঙ্গে বেড়েছে জল্পনাও।

Advertisement

ছবিটি দিল্লির একটি অংশের। বিক্ষোভকারী কৃষকদের ঠেকাতে দিল্লির সিঙ্ঘু, টিকরি এবং গাজিপুর সীমানাকে নিরাপত্তার দুর্গে পরিণত করেছে পুলিশ প্রশাসন। তার মধ্যে ধাতব বর্ম হাতে দিল্লি পুলিশের এই ছবি সোমবার সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। জল্পনা উস্কেছে, তা হলে কি এ বার কৃষকদের ঠেকাতে এই অস্ত্রের প্রয়োগ করতে চলেছে দিল্লি পুলিশ?

বিষয়টি নিয়ে যখন চর্চা তুঙ্গে, বিশেষ করে ২৬ জানুয়ারির ঘটনার পর এমন ছবি যখন সামনে এসেছে, তড়িঘড়ি ব্যাখ্যা দিতে আসরে নেমেছে দিল্লি পুলিশ। সূত্রের খবর, ছবিটি শাহদরা এলাকার। সেখানকার পুলিশ ইউনিটেই এমন বর্ম দেখা গিয়েছে। তবে দিল্লি পুলিশের দাবি, এই ধরনের ধাতব বর্ম এবং লাঠি ব্যবহারের কোনও অনুমতি দেওয়া হয়নি। দিল্লি পুলিশের এক মুখপাত্র বলেন, “ছবিটি শাহদরা জেলার। শীর্ষ আধিকারিকদের অনুমতি ছাড়াই সেখানকার এক পুলিশ আধিকারিক এগুলো আনিয়েছেন। শীর্ষ মহলের নজরে আসা মাত্রই সেগুলো ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশকে এ ধরনের বর্ম এবং লাঠি ব্যবহারের কোনও অনুমতি দেওয়া হয়নি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন