Arunachal Pradesh

PLA: অরুণাচলে লালফৌজের হাতে ‘অপহৃত’ কিশোরের খোঁজ মিলেছে, ভারতীয় সেনাকে জানাল পিএলএ

ভারতীয় সেনার তরফে পিএলএ-র সঙ্গে হটলাইনে যোগাযোগ করা হয়। জানানো হয়, কিশোরকে খুঁজে পেলে যথোপযুক্ত প্রক্রিয়ার মাধ্যমে তাঁকে ঘরে ফেরাতে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১৫:১১
Share:

ফাইল ছবি।

অরুণাচল প্রদেশের গ্রাম থেকে লাল ফৌজের হাতে অপহৃত কিশোর খোঁজ মিলেছে। ভারতীয় সেনাকে এমনই জানিয়েছে চিনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)।

ভারতীয় সেনার জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষবর্ধন পাণ্ডে বিবৃতিতে জানিয়েছেন, ‘চিনের সেনা আমাদের জানিয়েছে, তারা অরুণাচল প্রদেশ থেকে নিখোঁজ হওয়া কিশোরের সন্ধান পেয়েছে। এ ব্যাপারে নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে।’

Advertisement

গত ১৮ জানুয়ারি, মঙ্গলবার ১৭ বছরের মিরাম তারন নামে এক কিশোর অরুণাচলের সিয়ুংলার লুংতা জোর এলাকা থেকে নিখোঁজ হয়ে যায়। স্থানীয় সাংসদ তাপির গাও অভিযোগ করেন ভারতীয় ভূখণ্ডে ঢুকে পিএলএ তাকে অপহরণ করে নিয়ে গিয়েছে।

কিশোরের নিখোঁজ হওয়ার খবর জানার পর ভারতীয় সেনার তরফে পিএলএ-র সঙ্গে হটলাইনে যোগাযোগ করা হয়। জানানো হয়, কিশোরটি গাছগাছড়া সংগ্রহ করতে গিয়ে পথ হারিয়ে ফেলেছে বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে পিএলএ-র সহযোগিতা চাওয়া হয়। এবং তাকে খুঁজে পেলে যথোপযুক্ত প্রক্রিয়ার মাধ্যমে তাকে ঘরে ফেরানোর বিষয়েও পিএলএ-কে জানানো হয়।

Advertisement

প্রসঙ্গত, এর আগেও হারিয়ে যাওয়া কিশোরদের ফিরিয়েছে পিএলএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন