PM Modi

‘সরকারের ভাল কাজ সকলকে দেখান’, ভোটের আগে মন্ত্রীদের নিজের ঢাক নিজে পেটানোর পরামর্শ মোদীর

কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে রবিবার পাঁচ ঘণ্টা ধরে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সরকারের উন্নয়নমূলক কাজগুলির কথা প্রচারের জন্য সমাজমাধ্যমকে হাতিয়ার করার পরামর্শ দিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ০৮:০২
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় মন্ত্রীদের পরামর্শ দিলেন সরকারের ভাল কাজগুলির প্রচার করতে। ফাইল ছবি।

লোকসভা ভোটের আগে বাকি ৪০০ দিন। এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় মন্ত্রীদের পরামর্শ দিলেন সরকারের ‘ঢাক পেটানোর’। রবিবার একটি বৈঠকে তিনি মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন আরও বেশি করে সরকারের ভাল কাজগুলির প্রচার করতে। বিশেষত দেশের নানা প্রান্তে দরিদ্র এবং মধ্যবিত্ত জনতার কাছে গত কয়েক বছরে সরকারের উন্নয়নমূলক প্রকল্প এবং তার উপকারিতার কথা পৌঁছে দেওয়ার উপর জোর দিয়েছেন মোদী।

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে রবিবার পাঁচ ঘণ্টা ধরে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি সরকারের উন্নয়নমূলক কাজগুলির কথা প্রচারের জন্য সমাজমাধ্যমকে হাতিয়ার করার পরামর্শ দিয়েছেন। মন্ত্রীদের জানিয়েছেন, ২০১৪ সাল থেকে মোদী সরকারের যত প্রশংসনীয় উদ্যোগ রয়েছে, সমাজমাধ্যমে তার ঢালাও প্রচার চালাতে হবে।

পরবর্তী লোকসভা নির্বাচনের আগে সমাজমাধ্যমকেই পাখির চোখ করেছেন মোদী। কিছু দিন আগে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকেও অনুরূপ নির্দেশ তিনি দিয়েছিলেন। মোদী দলের নেতাদের জানিয়েছিলেন, ভোটের আর ৪০০ দিন বাকি। এই সময়ের মধ্যেই জোরকদমে প্রচারে পা মেলাতে হবে।

Advertisement

মন্ত্রীদের বৈঠকে ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’, ‘উজ্জ্বলা’, দেশজুড়ে বিনামূল্যে খাবার দেওয়ার মতো উন্নয়নমূলক এবং জনহিতকর প্রকল্পের উল্লেখ করা হয়েছে। এই প্রকল্পগুলির কথাই সাধারণ মানুষের কাছে বেশি করে তুলে ধরার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, এই কেন্দ্রীয় সরকারি প্রকল্পের মাধ্যমে জাতি ধর্ম নির্বিশেষে দেশের ৮১ কোটি মানুষ উপকৃত হয়েছেন।

প্রধানমন্ত্রীর বৈঠকে কেন্দ্রীয় সরকারি প্রকল্পগুলির উপস্থাপনাও করা হয়। সমাজ, শিক্ষা, অর্থনীতি, স্বাস্থ্য প্রভৃতি ক্ষেত্রে সরকারের যাবতীয় উন্নয়নমূলক পদক্ষেপগুলি খুঁটিনাটি-সহ তুলে ধরা হয় মন্ত্রীদের সামনে। সেগুলিই প্রচারে জোর দিয়েছেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন