National News

মন কি বাতে সেনাবাহিনীকে দিওয়ালি উৎসর্গ মোদীর

ভারতীয় সেনাবাহিনীকে এ বারের দিওয়ালি উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার ‘মন কি বাত’-এ তিনি বলেন, “সীমান্তে সেনা প্রহরা রয়েছে বলেই আমরা শান্তিতে ঘুমোতে পারছি।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৬ ১৪:০৪
Share:

ভারতীয় সেনাবাহিনীকে এ বারের দিওয়ালি উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার ‘মন কি বাত’-এ তিনি বলেন, “সীমান্তে সেনা প্রহরা রয়েছে বলেই আমরা শান্তিতে ঘুমোতে পারছি।” সেনার সাহসিকতার প্রশংসা করে তিনি বলেন, “গত কয়েক মাসে আমাদের জওয়ানরা নিজের জীবন উৎসর্গ করেছেন। এ বারের দিওয়ালি তাঁদের নামেই উৎসর্গ করা উচিত।”

Advertisement

গত কয়েক মাস ধরে বার বার নিয়ন্ত্রণরেখা বরাবর সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। এর মধ্যেই উরিতে পাক জঙ্গিদের হানায় নিহত হয়েছেন ১৯ জন সেনা। এ দিন উরি হামলায় নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। ‘মন কি বাত’-এর রেডিও বার্তায় মোদী বলেন, “বিএসএফ, সিআরপিএফ, আসাম রাইফেলস, আইটিবিএফ হোক বা নৌসেনা অথবা বিমান বাহিনী— আমাদের জওয়ানরা সবর্ত্রই কর্তব্য পালন করছেন। এ কারণেই আমরা আনন্দের সঙ্গে দিওয়ালি উদ্‌যাপন করতে পারছি।”

প্রধানমন্ত্রী জানিয়েছেন, দেশের প্রতিটি নাগরিকই সেনার জন্য গর্বিত। মোবাইল অ্যাপের মাধ্যমে ভারতীয় সেনা জওয়ানদের শুভেচ্ছা বার্তা দেওয়ার জন্য দেশের নাগরিকদের কাছে যে আহ্বান জানিয়েছিলেন তাতেও উল্লেখযোগ্য সাড়া মিলেছে বলে এ দিন জানান মোদী।

Advertisement

আরও পড়ুন

‘মন কি বাত’ শুনতে চিনা রেডিও বিলি, ঝাড়খণ্ডে বিতর্ক তুঙ্গে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন