Kamakhya Temple

কাশী বিশ্বনাথের ধাঁচে কামাখ্যা করিডর গড়বে অসম সরকার! সাধুবাদ জানালেন মোদী

ভবিষ্যতে কামাখ্যা পাহাড়ের মন্দির এবং সংলগ্ন এলাকা কেমন রূপ নিতে পারে তার অ্যানিমেশন ভিডিয়ো অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত টুইটারে পোস্ট করেছিলেন মঙ্গলবার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১১:০২
Share:

অসম সরকারের কামাখ্যা করিডোর প্রকল্পকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দির করিডরের ধাঁচে গুয়াহাটির কামাখ্যা মন্দিরের সৌন্দর্যায়নের পরিকল্পনা করেছে অসম সরকার। সে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার এই উদ্যোগকে সাধুবাদ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

হিমন্ত মঙ্গলবার অসম সরকারের কামাখ্যা করিডর প্রকল্পের কথা জানিয়ে টুইট করেছিলেন। ভবিষ্যতে কামাখ্যা পাহাড়ের মন্দির এবং সংলগ্ন এলাকা কেমন রূপ নিতে পারে তার অ্যানিমেশন ভিডিয়ো পোস্ট করেন তিনি। হিমন্তের সেই টুইটটি বৃহস্পতিবার মোদী রিটুইট করেছেন। লিখেছেন, ‘‘আমি নিশ্চিত, মা কামাখ্যা করিডর একটি যুগান্তকারী প্রকল্প হবে। আধ্যাত্মিক অভিজ্ঞতার ক্ষেত্রে কাশী বিশ্বনাথ ধাম এবং শ্রী মহাকাল মহালোক (কামাখ্যা) যুগান্তকারী। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয় হল, এর ফলে পর্যটন আকর্ষণ বাড়বে এবং স্থানীয় অর্থনীতি চাঙ্গা হবে।’’

প্রসঙ্গত, ২০২১ সালের বারাণসীতে কাশী বিশ্বনাথ করিডরের আনুষ্ঠানিক উদ্বোধন করছিলেন মোদী। কাশী বিশ্বনাথ মন্দির থেকে গঙ্গার পার পর্যন্ত ৫ লক্ষ বর্গফুট এলাকাকে সাজিয়ে গড়ে তোলা হয়েছে করিডর। ২০১৯ সালে তাঁর লোকসভা কেন্দ্রে এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন মোদী। তার পর প্রায় ৩৩৯ কোটি টাকা খরচে তৈরি হয় এই করিডর। কামাখ্যার ক্ষেত্রে কত খরচ হবে, তা নিয়ে অবশ্য কিছু জানাননি হিমন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন