Heeraben Modi

শতায়ু হীরাবেন সুস্থ হচ্ছেন, হাসপাতাল থেকে শীঘ্রই ছুটি পেতে পারেন প্রধানমন্ত্রীর মা

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আমদাবাদের হাসপাতালে ভর্তি করানো হয়। গত জুন মাসেই ১০০ বছরে পা দিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১০:৪০
Share:

বুধবার রাতেই মাকে দেখতে আমদাবাদের হাসপাতালে এসেছিলেন প্রধানমন্ত্রী। ফাইল চিত্র।

সুস্থ হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে বৃহস্পতিবার এই তথ্য দিয়েছে গুজরাত সরকার।

Advertisement

গত মঙ্গলবার রাতে শতায়ু হীরাবেনকে বয়সজনিত অসুস্থতার কারণে ভর্তি করাতে হয়েছিল আমদাবাদের একটি হাসপাতালে। তবে মোদীর মা কেমন আছেন, কী কী সমস্যা তৈরি হয়েছে তাঁর, সে ব্যাপারে বিশদ কোনও তথ্য জানাননি হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার শুধু জানানো হয়েছিল, হীরাবেনের শারীরিক অবস্থা স্থিতিশীল। অবশেষে হীরাবেনের স্বাস্থ্য সংক্রান্ত খবর দিল সরকার। বৃহস্পতিবার গুজরাত সরকার একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘প্রধানমন্ত্রীর মায়ের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। তাঁকে দু’-তিন দিনের মধ্যেই হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে।’’

গুজরাতের মুখ্যমন্ত্রীর দফতর থেকে জারি করা হয়েছে ওই বিবৃতি। তাতে লেখা হয়েছে, ‘‘হীরাবেনের স্বাস্থ্য এখন ভাল আছে। দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি। দু’-একদিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে।’’

Advertisement

মায়ের অসুস্থতার খবর পেয়ে বুধবার বিকেলে দিল্লি থেকে গুজরাতে এসে পৌঁছন প্রধানমন্ত্রী। প্রায় এক ঘণ্টা মায়ের সঙ্গে কাটিয়ে ফেরেন তিনি। বৃহস্পতিবার গুজরাত সরকার জানিয়েছে, বুধবার রাতেই প্রধানমন্ত্রীর মা স্বাভাবিক ভাবে খাবারও খেতে শুরু করেছেন।

চলতি বছরের জুন মাসে ৯৯ পূর্ণ করে ১০০ বছরে পা দিয়েছেন হীরাবেন। তাঁর অসুস্থতার খবর পেয়ে তাঁকে দেখতে হাসপাতালে পৌঁছেছেন গুজরাত বিজেপির একাধিক নেতা। আমদাবাদের ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিয়োলজি অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি রয়েছেন হীরাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন