আত্মাহুতি দিয়েছেন সাংবাদিক: পুলিশ

উত্তরপ্রদেশের সাংবাদিক জগেন্দ্র সিংহ আত্মাহুতি দিয়েছেন বলে ইঙ্গিত দিল পুলিশ। প্রাথমিক ভাবে ফরেন্সিক রিপোর্টে সেই ইঙ্গিতই পাওয়া গিয়েছে বলে দাবি শাহজাহানপুরের পুলিশ সুপার বাবলু কুমারের। শাহজাহানপুরের সাংবাদিক জগেন্দ্রর মৃত্যু নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল সংবাদমাধ্যম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০১৫ ০২:৩৭
Share:

উত্তরপ্রদেশের সাংবাদিক জগেন্দ্র সিংহ আত্মাহুতি দিয়েছেন বলে ইঙ্গিত দিল পুলিশ। প্রাথমিক ভাবে ফরেন্সিক রিপোর্টে সেই ইঙ্গিতই পাওয়া গিয়েছে বলে দাবি শাহজাহানপুরের পুলিশ সুপার বাবলু কুমারের।

Advertisement

শাহজাহানপুরের সাংবাদিক জগেন্দ্রর মৃত্যু নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল সংবাদমাধ্যম। মন্ত্রী রামমূর্তি বর্মার সঙ্গে বেআইনি খনির যোগ নিয়ে ফেসবুকে পোস্ট করাতেই জগেন্দ্রকে খুন করা হয়েছে বলে তাঁর পরিবারের অভিযোগ। এফআইআরে রামমূর্তির সঙ্গে কয়েক জন পুলিশেরও নাম রয়েছে। ১ জুন তাঁরা শাহজাহানপুরের সদর বাজার এলাকায় জগেন্দ্রর বাড়িতে গিয়ে তাঁর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন বলে অভিযোগ।

মারা যাওয়ার আগে একটি ভিডিওতে এই অভিযোগই করে গিয়েছেন জগেন্দ্র। সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়েও পড়েছে সেই ভিডিও। কিন্তু আজ পুলিশ সুপার বাবলু কুমার বলেন, ‘‘জগেন্দ্র নিজেই গায়ে আগুন ধরিয়েছেন বলে আমাদের ধারণা। তবে ফরেন্সিক রিপোর্টের বাকি অংশ হাতে পেলে তবেই আমরা সিদ্ধান্তে পৌঁছতে পারব।’’ বরেলী রেঞ্জের ডিআইজি-র অধীনে একটি দল এই ঘটনার তদন্ত করছে বলে জানান পুলিশ সুপার। উত্তরপ্রদেশ পুলিশের নিরপেক্ষতা নিয়ে ইতিমধ্যেই সন্দেহ প্রকাশ করেছে নানা শিবির। সিবিআই তদন্ত চেয়ে ইলাহাবাদ হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলাও হয়েছে। পুলিশের এই দাবির পরে কেন্দ্রীয় সংস্থার হাতে তদন্ত তুলে দেওয়ার দাবি আরও জোরালো হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

জগেন্দ্রর মৃত্যুর কয়েক দিন পরেই মধ্যপ্রদেশের জবলপুরের সাংবাদিক সন্দীপ কোঠারির দেহ মহারাষ্ট্রের ওয়ার্ধা থেকে উদ্ধার হয়। মাফিয়ার বিরুদ্ধে লেখালেখি করার জন্যই তাঁকেও খুন করা হয়েছে বলে অভিযোগ। ওই তদন্তের জন্য বিশেষ দল গঠন করা হয়েছে বলে জানিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন