Dog

রহস্যময় খুনের কিনারা হল ২ দিনেই! ২২ কিমি দূরে লুকানো প্রমাণ গন্ধ শুঁকে বার করল ‘জনি’

উত্তরপ্রদেশে ১৫ বছরের কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে জট পাকিয়েছিল রহস্য। অভিযোগ, তাকে খুন করে পুঁতে দেওয়া হয়েছিল। তদন্তে পুলিশকে সাহায্য করেছে ‘জনি’ নামের একটি জার্মান শেপার্ড কুকুর।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২২:২০
Share:

খুনের কিনারা করল কুকুর। ছবি: টুইটার

২২ কিলোমিটার দূর থেকে প্রমাণ জোগাড় করে আনল কুকুর। যার জেরে রহস্যময় খুনের কিনারা সহজেই করতে পারল পুলিশ। মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে খুনে অভিযুক্তদের গ্রেফতার করা হল।

Advertisement

উত্তরপ্রদেশের কাসগঞ্জ এলাকায় ১৫ বছরের কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে জট পাকিয়েছিল রহস্য। অভিযোগ, তাকে খুন করে পুঁতে দেওয়া হয়েছিল। ‌খুনের আগে তার কাছ থেকে ট্র্যাক্টর এবং টাকাপয়সাও ছিনিয়ে নিয়েছিলেন দুষ্কৃতীরা। এই ঘটনার তদন্তে পুলিশকে সাহায্য করেছে ‘জনি’ নামের জার্মান শেপার্ড কুকুরটি। উত্তরপ্রদেশ পুলিশের তরফে টুইট করে তার প্রশংসা করা হয়েছে। ‘জনি’কে স্যালুট জানিয়েছেন পুলিশকর্তারা।

পুলিশ জানিয়েছে, জনি শুধু অভিযুক্তদের খুঁজে বার করেনি। গন্ধ শুঁকে পৌঁছে গিয়েছে ২২ কিলোমিটার দূরে। সেখান থেকে তথ্য-প্রমাণ জোগাড় করতে সাহায্য করেছে সে। তার সাহায্যেই অভিযুক্ত ৩ জনকে গ্রেফতার করা গিয়েছে বলে দাবি পুলিশের। ধৃতদের নাম আকাশ চৌহান, ধীরেন্দ্র এবং রাহুল চৌহান। তাঁদের বিরুদ্ধে ১৫ বছর বয়সি ধ্রুবেশ কুমারকে খুন করার অভিযোগ রয়েছে।

Advertisement

কাসগঞ্জের পুলিশ সুপারিনটেনডেন্ট বলেন, ‘‘জনির সাহায্যেই ৩৬ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে আমরা এই খুনের কিনারা করতে পারলাম। না হলে হয়তো রহস্যের সমাধানই হত না।’’ পুলিশের তৎপরতার প্রশংসাও করেছেন তিনি। এ ছাড়া, কুকুরটির প্রতিপালকদের হাতে তুলে দেওয়া হয়েছে প্রশংসাপত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন