National News

ধর্ষণ করে ভিডিও তোলার অভিযোগ, সত্য জানতে নাজেহাল পুলিশ

সিভিল লাইন্স থানার আধিকারিক ডি কে ত্যাগী বলেন, “নিজেদের মধ্যে ঝগড়াঝাটি হওয়ার আগে এক সঙ্গেই ভাড়াবাড়িতে থাকতেন ওই দুই যুবতী। মাসখানেক আগে তাঁরা দু’জনেই নিজেদের বাড়িতে ফিরে যান।”

Advertisement

সংবাদ সংস্থা

মেরঠ শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৫৫
Share:

প্রতীকী ছবি।

চুরির অভিযোগ। জোর করে দেহব্যবসার অভিযোগ। শেষমেশ একে অন্যের পরিবারের সদস্যের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ। এবং তা ভিডিও রেকর্ড করে রাখার অভিযোগ। মুজফ্‌ফরনগরের দুই যুবতীর অভিযোগ আর পাল্টা অভিযোগে আপাতত জেরবার পুলিশ। কোনটা সত্য, কোনটাই বা মিথ্যে তা জানতে পুলিশ এখন নাজেহাল।

Advertisement

মুজফ্‌ফরনগরের ২৫ বছরের এক যুবতী রুকসানা (নাম পরিবর্তিত) রবিবার পুলিশের কাছে অভিযোগ করেন, তাঁর ১৬ বছরের ভাইঝিকে ধর্ষণ করেছে স্থানীয় এক যুবক। এমনকী, ঘটনাটা ক্যামেরাবন্দি করেছেন ওই যুবকেরই দিদি সমরীন (নাম পরিবর্তিত)। তবে এই অভিযোগের পিছনে কতটা সত্যতা রয়েছে তা নিয়ে সংশয়ে রয়েছেন তদন্তকারী আধিকারিকরাও। রুকসানা এবং সমরীনের মধ্যে ঝগড়াঝাটির পরিণতিতেই ওই ধর্ষণের অভিযোগ আনা হয়েছে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ। ওই ভিডিওটির খোঁজেও তল্লাশি চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধর্ষণের অভিযোগের আগেও ওই দুই যুবতী একে অন্যের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ জানিয়েছেন। পুলিশ জানিয়েছে, গত শুক্রবার প্রথমে সমরীনের বিরুদ্ধে চুরির অভিযোগ দায়ের করেন রুকসানা। পরের দিনই রুকসানার পরিবারের সদস্যদের বিরুদ্ধে পাল্টা ধর্ষণের চেষ্টার অভিযোগ করেন সমরীন। তার পর দিন সমরীনের ভাইয়ের বিরুদ্ধে নিজের ভাইঝিকে ধর্ষণের অভিযোগ দায়ের করেন রুকসানা। ঘটনার পরেই এলাকা থেকে উধাও হয়ে গিয়েছেন সমরীন এবং তাঁর ভাই।

Advertisement

আরও পড়ুন: পাত্র সেজে প্রতারণা ‘হবু’ শাশুড়িকে

আরও পড়ুন: কল সারিয়ে দেওয়ার নামে ধর্ষণ ব্যাঙ্ক কর্মীকে!

আরও পড়ুন: সিনেমা হলের ভিতরেই তরুণীকে ধর্ষণ ‘ফেসবুক-বন্ধু’র​

সিভিল লাইন্স থানার আধিকারিক ডি কে ত্যাগী বলেন, “নিজেদের মধ্যে ঝগড়াঝাটি হওয়ার আগে এক সঙ্গেই ভাড়াবাড়িতে থাকতেন ওই দুই যুবতী। মাসখানেক আগে তাঁরা দু’জনেই নিজেদের বাড়িতে ফিরে যান। এখন ওই দু’জনই একে অন্যের বিরুদ্ধে একাধিক মামলা করে চলেছেন। রুকসানার অভিযোগ, সমরীনের পরিবারই তাঁর কিশোরী ভাইঝিকে জোর করে দেহব্যবসায় নামাতে চেয়েছে। ভাইঝি তাতে রাজি না হওয়ায় সমরীনের ভাই তাঁকে ধর্ষণ করেছে।”

ওই কিশোরীর মেডিক্যাল টেস্ট করানো হবে বলে জানিয়েছেন ডি কে ত্যাগী। তিনি বলেন, “মেডিক্যাল টেস্টের রিপোর্ট পাওয়ার পরই অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন