National News

বিজেপি নেতার পা ছুঁলেন যোগীর উর্দিধারী পুলিশ

২৯ সেপ্টেম্বরে উত্তরপ্রদেশের মেরঠের ঘটনা। সরধনাতে দশেরা উপলক্ষে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গিয়েছিলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ১৭:৩০
Share:

সেই পুলিশ অফিসার। ছবি: টুইটার।

বিজেপি নেতার পা ছুঁয়ে নমস্কার করছেন এক পুলিশ অফিসার— ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে রাজনীতির ময়দান বেশ সরগরম হয়ে উঠেছে।

Advertisement

আরও পড়ুন: পঞ্চকুলায় হিংসা ছড়াতে সওয়া কোটি দেন হানিপ্রীত!

২৯ সেপ্টেম্বরে উত্তরপ্রদেশের মেরঠের ঘটনা। সরধনাতে দশেরা উপলক্ষে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গিয়েছিলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। সেখানে হাজির ছিলেন সরধনার সাব-ইনস্পেক্টর ধর্মেন্দ্র সিংহ রাঠৌর। বিজেপি বিধায়ক রাঠৌরকে সম্মানিত করে তাঁর হাতে একটি গণেশের মূর্তি তুলে দেন। সে সময় ধর্মেন্দ্র সিংহকে সঙ্গীত সোমের পা ছুঁয়ে নমস্কার করতে দেখা যায়। ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয়ে পড়ে। তার পর থেকেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক কচকচানি। এমনও জল্পনা চলছে যে, ওই পুলিশ অফিসারকে চাকরি পাইয়ে দিতে নাকি সঙ্গীত সোম সহযোগিতা করেছিলেন। জল্পনা যা-ই চলুক না কেন, এই ঘটনায় রীতিমতো অস্বস্তিতে পুলিশ মহল। ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন পুলিশের শীর্ষ কর্তারা।

Advertisement

আরও পড়ুন: ছেলের হাতে খুন হরিয়ানা পুলিশের এএসআই

বিজেপি বিধায়কের এই ভিডিও নিয়ে যখন হইচই, সমালোচনা চলছে, ৬ অক্টোবর রাজস্থানের কংগ্রেস বিধায়কের এক ভিডিও প্রকাশ্যে আসে। রাজস্থানের ঝালাওয়ার মন্দিরে গিয়েছিলেন রাজস্থানের বিধায়ক রামেশ্বর দুদি। সঙ্গে ছিলেন শচীন পায়লটও। ভিডিওতে দেখা যাচ্ছে, মন্দিরে ঢোকার আগে বিধায়কের নিরাপত্তারক্ষী এসে তাঁর পায়ের জুতো-মোজা খুলে দিচ্ছেন। শচীন পায়লট সে ঘটনা দেখেও এড়িয়ে যাচ্ছেন। ভিডিওটি সামনে আসার পর থেকেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন