CPI Maoist

ছত্তীসগঢ়ে মাওবাদীদের অস্ত্রাগারের খোঁজ, উদ্ধার হল বিস্ফোরক, কার্তুজ

রাজনন্দগাঁও জেলার জঙ্গলে বিভিন্ন এলাকায় মাওবাদীদের অস্ত্র লুকিয়ে রাখার খবর পেয়ে অভিযান শুরু করেছিল ছত্তীসগঢ় পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ২১:১২
Share:

মাওবাদীদের অস্ত্রভাণ্ডারের খোঁজ পেল পুলিশ। ছবি: এএনআই

ছত্তীসগঢ়ে মাওবাদীদের বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল পুলিশ। দু’টি পৃথক জায়গায় অভিযান চালিয়ে সন্ধান পাওয়া গিয়েছে মাওবাদীদের বিপুল অস্ত্রভাণ্ডারের। রাজনন্দগাঁও জেলায় ওই অস্ত্রাগার দু’টির খোঁজ মিলেছে। পাওয়া গিয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক এবং কার্তুজ।

Advertisement

রাজনন্দগাঁও জেলার জঙ্গলে বিভিন্ন এলাকায় মাওবাদীদের অস্ত্র লুকিয়ে রাখার খবর পেয়ে অভিযান শুরু করেছিল ছত্তীসগঢ় পুলিশ। জানা গিয়েছে, দু’টি জায়গায় অভিযান চালিয়ে পাওয়া গিয়েছে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র। একটি জায়গায় মিলেছে ৫০ কেজি অ্যামোনিয়াম নাইট্রেট যা বিস্ফোরক হিসাবেই ব্যবহার করা হয়ে থাকে। আরও একটি তল্লাশি অভিযানে মিলেছে বন্দুকের ব্যারেল, গ্রেনেড কভার এবং প্রচুর ইলেকট্রিক তার। পুলিশের ধারণা মাওবাদীরা কোনও বড়সড় নাশকতার ছক কষছিল।

ছত্তীসগঢ়ের মাওবাদী প্রভাবিত এলাকার মধ্যে রাজনন্দগাঁও জেলা অন্যতম। পাহাড় এবং জঙ্গল ঘেরা ওই এলাকা বহু দিন ধরেই মাওবাদীদের ঘাঁটি। এর আগেও ওই এলাকা থেকে মাওবাদীদের অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। ২০০৯ সালে ওই এলাকাতেই পুলিশের উপর বড়সড় হামলা চালায় মাওবাদীরা। অন্তত ২৯ জন পুলিশকর্মী নিহত হন ওই হামলায়।

Advertisement

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট, ওয়ান ডে ও টি ২০ সিরিজ খেলবে ভারত, বললেন সৌরভ

আরও পড়ুন: কবে টিকা আসবে তা বলা সম্ভব নয়, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মন্তব্য মোদীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন