Honeypreet Insan

মোবাইল থেকে বহু তথ্য মুছে ফেলেছেন হানিপ্রীত!

হানিপ্রীতের ব্যবহৃত আইফোনটি হাতে আসে তদন্তকারীদের। কিন্তু, পঞ্চকুলা পুলিশের দাবি, ফোনটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত।

Advertisement

সংবাদ সংস্থা

পঞ্চকুলা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০১৭ ১২:৪১
Share:

হানিপ্রীত ইনসান।— ফাইল চিত্র।

গ্রেফতার হওয়ার আগেই মোবাইল থেকে বহু গুরুত্বপূর্ণ তথ্য মুছে ফেলেছেন হানিপ্রীত ইনসান। মুছে ফেলা সেই তথ্যের সন্ধান পেতে সাইবার বিশেষজ্ঞদের সাহায্য নিচ্ছেন তদন্তকারীরা। আর তা সম্ভব হলে বহু রহস্যের সমাধান করা যাবে বলে মনে করছেন তারা।

Advertisement

শুক্রবারই হানিপ্রীতের ব্যবহৃত আইফোনটি হাতে আসে তদন্তকারীদের। কিন্তু, পঞ্চকুলা পুলিশের দাবি, ফোনটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত। এমনকী, ফোন মেমরি এবং আইক্লাউড অর্থাৎ, আই ফোনের তথ্য রাখার বিশেষ জায়গা থেকে বহু তথ্য মুছে ফেলা হয়েছে বলে আশঙ্কা করছেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, আইফোনটি কেবলমাত্র হানিপ্রীতের আঙুলের ছাপেই খোলে। ডেরার ধৃত চেয়ারপার্সন বিপাসনা ইনসানের সঙ্গে মুখোমুখি জেরার সময় হানিপ্রিতকে ফোনটি আনলক করতে বলেন তদন্তকারীরা। পুলিশের অনুমান, ফোনটি থেকে পঞ্চকুলায় হিংসার আগের বিভিন্ন ঘটনা এবং পরের কল রেকর্ড এবং পুরনো ডেটা পাওয়া সম্ভব। যা তদন্তের স্বার্থে বিশেষ গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: ৬ দিনের জন্য পুলিশ হেফাজতে হানিপ্রীত

Advertisement

আরও পড়ুন: তৈরি ৩০০ প্রশ্ন, হানিপ্রীতকে নিয়ে অজানা স্থানে পুলিশ

পুলিশ জানিয়েছে, শুক্রবার ডেরার ধৃত চেয়ারপার্সন বিপাসনাকে পঞ্চকুলা থানায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু, তিনি তদন্তে সাহায্য করেননি বলে দাবি তদন্তকারীদের। শরীর খারাপের অজুহাতে অনেক প্রশ্ন এড়িয়ে গিয়েছেন। পুলিশ সূত্রে খবর, এর পরেই বিপাসনা ও হানিপ্রীতকে মুখোমুখি বসিয়ে জেরা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এবং তাতে কিছু ফলও মিলেছে। পুলিশের দাবি, তখন কিছু অভিযোগ বিপাসনা স্বীকার করেছেন। তবে বেশির ভাগ কথা অস্বীকার করেছেন বা জবাব এড়িয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন