Police Swallow Bribe

ঘুষ নিয়ে ধরা পড়লেন পুলিশকর্মী! প্রমাণ লোপাটে গিলে ফেললেন টাকা, বার করা হল মুখে আঙুল দিয়ে

শুভনাথ নামে এক ব্যক্তির মোষ চুরির ঘটনার তদন্ত করছিলেন অভিযুক্ত পুলিশ আধিকারিক মহেন্দ্র উলা। অভিযোগ, সেই চুরির ঘটনার নিষ্পত্তি করতে নগদ টাকা ঘুষ নিচ্ছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ফরিদাবাদ শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১০:২১
Share:

মহেন্দ্রর নামে অনেক দিন ধরেই দেদার ঘুষ নেওয়ার অভিযোগ ছিল। ছবি: টুইটার।

ঘুষ নিতে গিয়ে ভিজিল্যান্স বিভাগের আধিকারিকদের কাছে হাতেনাতে ধরা পড়লেন এক পুলিশ আধিকারিক! শুধু তা-ই নয়, প্রমাণ লোপাট করতে সেই ঘুষের টাকা গিলে খাওয়ার চেষ্টা করার অভিযোগও উঠল ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। হরিয়ানার ফরিদাবাদের ঘটনা। ওই পুলিশ আধিকারিকের টাকা গিলে ফেলার চেষ্টা করার একটি ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুভনাথ নামক এক ব্যক্তির মোষ চুরির ঘটনার তদন্ত করছিলেন অভিযুক্ত পুলিশ আধিকারিক মহেন্দ্র উলা। অভিযোগ, সেই চুরির ঘটনার নিষ্পত্তি করতে নগদ ঘুষ নিচ্ছিলেন তিনি। শুভনাথের থেকে মোট ১০ হাজার টাকা চাওয়া হয়েছিল, যার মধ্যে তিনি ছ’হাজার টাকা অভিযুক্ত মহেন্দ্রকে দিয়ে দিয়েছিলেন। বাকি টাকা নিতে মঙ্গলবার শুভনাথের সঙ্গে দেখা করতে আসেন মহেন্দ্র।

কিন্তু অন্য দিকে, মহেন্দ্রর নামে অনেক দিন ধরেই দেদার ঘুষ নেওয়ার অভিযোগ আসছিল। আর তাই তাঁকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতেন ভিজিল্যান্স আধিকারিকরা।

Advertisement

প্রকাশ্যে আসা ভিডিয়োতে দেখা যাচ্ছে, শুভনাথের কাছ থেকে অভিযুক্ত মহেন্দ্র ঘুষের টাকা নিতেই সেখানে উপস্থিত হন ভিজিল্যান্স আধিকারিকরা। বমাল ধরা পড়েন মহেন্দ্র। বিপদে পড়েছেন বুঝে সেখানেই ওই টাকা গিলে নেওয়ার চেষ্টা করেন তিনি। তবে ভিজিল্যান্স আধিকারিকরা, মহেন্দ্রকে ধরে গিলে নেওয়ার আগেই তাঁর মুখ থেকে টাকা বার করে নেন। এক জন আধিকারিক মহেন্দ্রর মুখে আঙুল ঢুকিয়ে ওই টাকা বার করে আনেন। নিজেকে বাঁচাতে ভিজিল্যান্স আধিকারিকদের সঙ্গে ধস্তাধস্তিতেও জড়িয়ে পড়েন তিনি। তবে টাকা উদ্ধার হতেই অভিযুক্ত মহেন্দ্রকে গ্রেফতার করেন ভিজিল্যান্স আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন