Durga Puja Outside Kolkata

অনাথ শিশুদের নিয়ে পুজো পওয়াইয়ে

পঞ্চম বছরে পা দিল মুম্বইয়ের পওয়াইয়ের দুর্গাপুজো। ২০১৩ সালে পথ চলা শুরু এই পুজোর। গণেশ পুজোর পর সারা দেশের মতো মুম্বইবাসীও দেবী দুর্গার আরাধনায় মেতে ওঠেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১৫:৪৫
Share:

২০১৩ সালে পথ চলা শুরু এই পুজোর।

পঞ্চম বছরে পা দিল মুম্বইয়ের পওয়াইয়ের দুর্গাপুজো। ২০১৩ সালে পথ চলা শুরু এই পুজোর। গণেশ পুজোর পর সারা দেশের মতো মুম্বইবাসীও দেবী দুর্গার আরাধনায় মেতে ওঠেন। আর গত পাঁচ বছরে পূর্ব আন্ধেরি এলাকার স্পন্দন পওয়াই শারদোত্সব কিন্তু দুর্গাপুজো কমিটিগুলির মধ্যে নজরকাড়া। প্রতি বছরই প্রায় তিরিশ হাজার লোক সমাগম হয় এই পুজোয়।

Advertisement

আরও পড়ুন: হাউস্টন দুর্গাবাড়ির পুজো

শুধু প্রতিমা এনে পুজো করাই নয়, প্রতি বার পুজোকে কেন্দ্র করে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বারেও তার ব্যতিক্রম হয়নি। চতুর্থীতে মণ্ডপ উদ্বোধনের পর থেকে দশমী পর্যন্ত রয়েছে নানা লাইভ অনুষ্ঠান। পুজো, আড্ডা, ধুনুচি নাচ, সিঁদুর খেলার সঙ্গে বলিউডের বিখ্যাত গায়িকা গেরুয়া-খ্যাত অন্তরা মিত্রের লাইভ পারফরম্যান্স রয়েছে এ বছর। লেক বুলেভার্ডের হিরানন্দনী বিজনেস পার্কে জমজমাট আসর বসবে এ বার পুজোয়।

Advertisement

আরও পড়ুন: ও কি এ বার পুজোয় আসতে পারবে…

স্পন্দন ফাউন্ডেশনের তরফে প্রতি বছরই একটি বিশেষ লক্ষ্যপূরণের জন্য পুজোর আয়োজন করা হয়। শুরুর দিন থেকেই নির্দিষ্ট উদ্দেশ্য নিয়েই পুজোর আয়োজন হয় প্রতি বছর। এ বারের পুজোয় পওয়াইয়ের থিম, অমৃতস্য পুত্র। স্পন্দন পওয়াই পুজো কমিটির সচিব ইন্দ্রনীল ঘোষ জানিয়েছেন, অনাথ শিশুদের নিয়েই এ বারের পুজো। সামাজিক দায়িত্ব পালন করতেই এমন অভিনব ভাবনা পওয়াই কর্তৃপক্ষের।

তবে শুধু দুর্গাপুজোই নয়, নবরাত্রির পর লক্ষ্মীপুজো, কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটার অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। একসঙ্গে পুজোর ভোগ খাওয়ার পাশাপাশি চলে বিভিন্ন প্রতিযোগিতাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন