কেদারে নামা হল না প্রণবের

সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা কেদারনাথের মন্দির সংলগ্ন উপত্যকা। পর পর দু’বার চেষ্টা করেও তাই হেলিপ্যাড ছুঁতে পারল না রাষ্ট্রপতির হেলিকপ্টার। শেষ পর্যন্ত দেহরাদূনের জলি গ্র্যান্ট বিমানবন্দরে পৌঁছে ফিরতি বিমানে চড়লেন সকন্যা প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে উত্তরাখণ্ড প্রশাসনে সাজো সাজো রব পড়েছিল।

Advertisement
শেষ আপডেট: ২৩ জুন ২০১৬ ০৮:৩৩
Share:

সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা কেদারনাথের মন্দির সংলগ্ন উপত্যকা। পর পর দু’বার চেষ্টা করেও তাই হেলিপ্যাড ছুঁতে পারল না রাষ্ট্রপতির হেলিকপ্টার। শেষ পর্যন্ত দেহরাদূনের জলি গ্র্যান্ট বিমানবন্দরে পৌঁছে ফিরতি বিমানে চড়লেন সকন্যা প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে উত্তরাখণ্ড প্রশাসনে সাজো সাজো রব পড়েছিল। মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত ও অন্য সিনিয়র মন্ত্রীরা হাজির হয়েছিলেন লিঞ্চৌলিতে। ফুলের সাজে ঢেকে দেওয়া হয়েছিল মন্দিরের চত্বর। ঠিক ছিল ছোট্ট একটি অনুষ্ঠানে বরণ করে নেওয়া হবে রাষ্ট্রপতিকে। তাঁর সৌজন্যে বিশেষ পুজের ব্যবস্থাও হয়েছিল। সব বিফলে যাওয়ায় স্বভাবতই মন খারাপ পুরোহিত-পাণ্ডাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন