President Election

Yashwant Sinha: ‘রাষ্ট্রপতি ভোটে জিতলে অগ্রাধিকার দেব কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধানে’, বললেন যশবন্ত

রাষ্ট্রপতি ভোটে জিতলে শান্তি, ন্যায়বিচার, গণতন্ত্র, স্থিতিশীলতা পুনরুদ্ধার এবং উন্নয়নে বৈষম্যের অবসানেও গুরুত্ব দিতে চান যশবন্ত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ১৪:৫৫
Share:

যশবন্ত সিনহা। ফাইল চিত্র।

রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হলে তাঁর অগ্রাধিকারের তালিকায় প্রথম হবে কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধান। শনিবার সংবাদ সংস্থা এনএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা।

Advertisement

অটলবিহারী বাজপেয়ী সরকারের অর্থমন্ত্রী এবং বিদেশমন্ত্রীর দায়িত্ব পালন করা যশবন্ত বলেন, ‘‘নির্বাচিত হলে কাশ্মীর সমস্যার স্থায়ী সমাধানের বিষয়টিতে অগ্রাধিকার দেওয়ার জন্য আমি সরকারকে বলব। পাশাপাশি আমার অগ্রাধিকারের তালিকায় থাকবে, শান্তি, ন্যায়বিচার, গণতন্ত্র, স্থিতিশীলতা পুনরুদ্ধার করা এবং উন্নয়নের ক্ষেত্রে বৈষম্যের অবসান ঘটানো।’’

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে অঙ্কের বিচারে সুবিধাজনক জায়গায় নেই বিরোধীরা। ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের দল বিজেপি, মায়াবীত বিএসপি এমনকি, কংগ্রেসের সহযোগী দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চাও বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের প্রার্থী দ্রোপদী মুর্মুরে রাইসিনার লড়াইয়ে সমর্থনের কথা ঘোষণা করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন