National News

সর্বসম্মত রাষ্ট্রপতি প্রার্থীর চেষ্টায় সনিয়ার সঙ্গেও কথা বলবে বিজেপি

আর বড়জোর এক সপ্তাহের মধ্যেই ছবিটা স্পষ্ট হয়ে যাওয়ার জোর সম্ভাবনা। এর আগে বিরোধীরা নিজেদের মধ্যে বসে নিয়েছেন। শুক্রবার, কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও বামপন্থী নেতা সীতারাম ইয়েচুরির সঙ্গে আলাদা আলাদা ভাবে বসবেন বিজেপি’র দুই মন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জুন ২০১৭ ২০:৩৩
Share:

ফাইল চিত্র।

শেষ পর্যন্ত কি আবারও একটা রাষ্ট্রপতি নির্বাচন? নাকি সর্বসম্মতিতে মনোনয়ন?

Advertisement

আর বড়জোর এক সপ্তাহের মধ্যেই ছবিটা স্পষ্ট হয়ে যাওয়ার জোর সম্ভাবনা। এর আগে বিরোধীরা নিজেদের মধ্যে বসে নিয়েছেন। শুক্রবার, কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী ও বামপন্থী নেতা সীতারাম ইয়েচুরির সঙ্গে আলাদা আলাদা ভাবে বসবেন বিজেপি’র দুই মন্ত্রী। বিরোধীরা নিজেদের মধ্যে বসে নেওয়ার পর জানিয়েছেন, লড়াই নাকি বোঝাপড়া সেটা নির্ভর করছে শাসক দল বিজেপি রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে কাকে বেছে নেয়, তার ওপর। বিজেপি আর তার শরিকদের বেছে নেওয়া রাষ্ট্রপতি প্রার্থী যদি বিরোধীদের পছন্দ হয়, তা হলে তো হয়েই গেল। ভোটাভুটির প্রয়োজন থাকবে না। তবে পছন্দ না হলে বিরোধীরা পাল্টা প্রার্থী দেবেন। আর সেই ভোটের দিনটা ১৭ জুলাই।

আরও পড়ুন- ব্যাঙ্ক ঋণ শোধ না করা ১২ শিল্পপতির বিরুদ্ধে এ বার আইনি পদক্ষেপ

Advertisement

তবে দিল্লি রাজনীতির অন্দরমহলের খবর, নির্বাচন যাতে না হয়, তার জোর চেষ্টা চলছে। তাই কংগ্রেস সভানেত্রীর সঙ্গে আলোচনায় বসছে বিজেপি। কথা বলতে চলেছে আলাদা ভাবে বামপন্থী নেতা সীতারাম ইয়েচুরির সঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন