National News

রাষ্ট্রপতি কন্যাকে গ্রাউন্ড ডিউটিতে সরিয়ে আনল এয়ার ইন্ডিয়া

এক মাস হল আকাশে উড়ে উড়ে বিমানের কেবিন ক্রুয়ের কাজ করতে হচ্ছে না রামনাথ-কন্যা স্বাতীকে। দিল্লিতে এয়ার ইন্ডিয়ার সদর দফতরে ইন্টিগ্রেশন বিভাগে। অফিসার মর্যাদার চাকরি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ১৬:৪৭
Share:

রাষ্ট্রপতি-কন্যা স্বাতী।

বাবা উঠলেন রাইসিনা পাহাড়ের চূড়োয়। আর সেই কারণেই মেয়েকে আকাশ থেকে নেমে পড়তে হল মাটিতে।

Advertisement

রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি হওয়ার পর রাষ্ট্রপতি ভবনে গিয়েছেন জুলাইয়ে। আর এক মাস হল আকাশে উড়ে উড়ে বিমানের কেবিন ক্রুয়ের কাজ করতে হচ্ছে না রামনাথ-কন্যা স্বাতীকে। তিনি এখন দিল্লিতে এয়ার ইন্ডিয়ার সদর দফতরে ইন্টিগ্রেশন বিভাগে। অফিসার মর্যাদার চাকরি।

বিরোধীদের অভিযোগ, রাষ্ট্রপতি-কন্যার পরিচয় তিনি গোপন রাখতে চাইলেও, ওই পরিচয়ই আকাশে ঘণ্টার পর ঘণ্টা উড়ে বেড়ানোর চাকরি থেকে স্বস্তি দিয়েছে স্বাতীকে!

Advertisement

এয়ার ইন্ডিয়ার বোয়িং-৭৭৭ এবং বোয়িং-৭৮৭ বিমানে কেবিন ক্রু হিসেবে এত দিন ঘণ্টার পর ঘণ্টা আকাশে উড়েছেন স্বাতী।

বিরোধীদের অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সোমবার নামপ্রকাশে অনিচ্ছুক এয়ার ইন্ডিয়ার এক পদস্থ কর্তার কৌশলী জবাব, ‘‘কেবিন ক্রু হলেও, রাষ্ট্রপতির মেয়ে বলে বিমানে ওঁর (স্বাতী) জন্য বেশ কয়েক জন নিরাপত্তা রক্ষীর ব্যবস্থা করতে হত। রাখতে হত মহিলা নিরাপত্তা রক্ষীও। ফলে, যাত্রী ও মহিলা যাত্রীদের আসন সংখ্যা কমতো। এখন সেটা হবে না। স্বার্থ সুরক্ষিত থাকল বিমান যাত্রীদের।’’

আরও পড়ুন- আসিয়ানকে সাক্ষী রেখেই প্রকাশ্যে নতুন ‘চতুর্ভুজ’, ঘেরাওয়ের মুখে চিনফিং​

আরও পড়ুন- সেনা গোয়েন্দাদের রিপোর্ট, সংঘাতেরই ছক চিনের​

তার পর এয়ার ইন্ডিয়ার ওই পদস্থ কর্তা বলেছেন, ‘‘আমি অন্তত মনে করি রাষ্ট্রপতির কন্যা হয়ে কারও বিমানে কেবিন ক্রুর চাকরি করা উচিত নয়। সেটা খুব একটা শোভনও নয়।’’

ফলে, আকাশ থেকে মাটিতে নেমে পদোন্নতিও হল রাষ্ট্রপতি কন্যার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন