Petrol

দামের নয়া রেকর্ড পেট্রোল, ডিজেলের, কলকাতায় পেট্রোলের দাম ৮৮.৬৩ টাকা

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৫
Share:

প্রতীকী ছবি।

ফের দাম বাড়ল পেট্রোল এবং ডিজেলের। তেল সংস্থাগুলো মঙ্গলবার ৩৫ পয়সা দাম বাড়ানোয় দেশের মেট্রো শহরগুলিতে এক ধাক্কায় অনেকটাই দাম বাড়ল এই দুই জ্বালানির।

Advertisement

দিল্লিতে পেট্রোলের দাম লিটারপিছু ৮৬.৯৫ টাকা থেকে বেড়ে হল ৮৭.৩০ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে ৭৭.১৩ থেকে বেড়ে হয়েছে ৭৭.৪৮ টাকা।

দেশের মোট্রো শহরগুলোর মধ্যে পেট্রোল এবং ডিজেলের দাম সবচেয়ে বেশি মুম্বইয়ে। সেখানে পেট্রোলের দাম ৯০ টাকা ছাড়িয়ে গিয়েছিল আগেই। মঙ্গলবার নতুন করে ৩৫ পয়সা বাড়ায় নয়া দাম দাঁড়িয়েছে ৯৩.৮৩ টাকা। ডিজেলের দাম সেখানে ৮৪.৩৬ টাকা প্রতি লিটার।

Advertisement

কলকাতায় পেট্রোলের নতুন দাম দাঁড়াল ৮৮.৬৩ টাকা। এবং ডিজেলের ৮১.০৬ টাকা। অন্য দিকে, চেন্নাইয়ে পেট্রোল ৮৯.৭০ টাকা এবং ডিজেল ৮২.৬৬ টাকা।

দীর্ঘ এক মাস দামের কোনও হেরফের না হওয়ার পর গত ৬ জানুয়ারি থেকে লাগাতার দাম বেড়েছে পেট্রোল এবং ডিজেলের। করোনা পরিস্থিতি তো আছেই, তার উপর আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে থাকায় ভারতের তেলের বাজারেও তার প্রভাব পড়ছে। যার জেরে সাধারণ মানুষকে গাড়ি চালাতে গিয়ে পকেট থেকে বাড়তি টাকা খরচ করতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন