Jail breaker

জেল ভেঙে পালিয়েছিলেন মাওবাদীদের সঙ্গে, ওড়িশার বিচারাধীন বন্দি ১৭ বছর পর পুলিশের জালে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম পূর্ণচন্দ্র মালাবিশোই। তিনি মোহনা থানার মালাদাপদারা গ্রামের বাসিন্দা। তাঁকে ১৭ বছর পর গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ভুবনেশ্বর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৭:৫২
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

জেল ভেঙে পালানোর ১৭ বছর পর এক বিচারাধীন বন্দিকে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনা ঘটেছে ওড়িশায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০০৬ সালে উদয়গিরির জেল ভেঙে পালিয়েছিলেন ওই বন্দি। বৃহস্পতিবার তাঁকে ওড়িশার গজপতি জেলার কিরামা গ্রাম থেকে গ্রেফতার করেছে মোহনা থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম পূর্ণচন্দ্র মালাবিশোই। তিনি মোহনা থানার মালাদাপদারা গ্রামের বাসিন্দা। পারিবারিক গন্ডগোলের ঘটনায় অভিযুক্ত পূর্ণচন্দ্র ছিলেন উদয়গিরি জেলে। ২০০৬ সালের ২৪ মার্চ মাওবাদীরা হামলা চালায় জেলে। সেই সময় পালিয়ে গিয়েছিলেন পূর্ণচন্দ্র। এর পর তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। ১৭ বছর ধরে তাঁকে খুঁজছিল পুলিশ। পুলিশ তাঁর সন্ধানে ছিল। গোপন সূত্রে খবর পেয়ে মোহনা পুলিশ তল্লাশি অভিযান চালায়। এর পরই তাঁকে গ্রেফতার করা হয়।

২০০৬ সালের ২৪ মার্চ ৮০ জন মাওবাদীর একটি দল উদয়গিরির ওই জেলে হামলা চালায়। তারা জেলের বহু বন্দিকে মুক্তও করে দেয়। ওই ঘটনায় মৃত্যু হয় দুই পুলিশ কর্মীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন