Lakhimpur Kheri

Lakhmipur: অজয়ের পদত্যাগ চেয়ে সরব প্রিয়ঙ্কা

বুধবার রাহুল-প্রিয়ঙ্কা লখিমপুরে গিয়ে নিহত লভপ্রীত সিংহ ও রমন প্রকাশের পরিবারের সঙ্গে দেখা করেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ০৭:৫৩
Share:

নবরাত্রির শুরুতে লখনউয়ের মন্দিরে প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। পিটিআই

লখিমপুর খেরিতে কৃষক হত্যায় অভিযুক্ত আশিস মিশ্রর বাবা অজয় মিশ্রকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় রেখে দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কী বার্তা দিতে চাইছেন? আজ লখিমপুরে ঘটনায় নিহত দুই কৃষকের পরিবারের সঙ্গে দেখা করে প্রশ্ন তুলেছেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা।

Advertisement

বুধবার রাহুল-প্রিয়ঙ্কা লখিমপুরে গিয়ে নিহত লভপ্রীত সিংহ ও রমন প্রকাশের পরিবারের সঙ্গে দেখা করেছিলেন। আজ প্রিয়ঙ্কা বাহরাইচে গুরবেন্দ্র সিংহ ও দলজিত সিংহের পরিবারের সঙ্গে দেখা করেন। তার পরে বলেন, ‘‘স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। মোদীজিকে ভাবতে হবে উনি মানুষকে কী বার্তা দিতে চাইছেন। যাঁর ছেলের বিরুদ্ধে খুনের মামলা, তাঁকে মন্ত্রিসভায় রেখে দেওয়া হয়েছে। দেশের প্রতি কোনও নৈতিক দায়িত্ব নেই। কেন তাঁকে বরখাস্ত করা হয়নি? উনি মন্ত্রী থাকলে কী ভাবে নিরপেক্ষ তদন্ত হবে?’’

প্রিয়ঙ্কা জানান, তিনি লখিমপুরে নিহত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গেও দেখা করতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ কর্তারা জানান, পরিবারের লোকেরা দেখা করতে চান না। তবে প্রিয়ঙ্কা তাঁদেরও সমবেদনা জানাচ্ছেন। কংগ্রেস নেতাদের বক্তব্য, প্রিয়ঙ্কা এদিন থেকে নবরাত্রির ব্রত শুরু করেছেন। তার মধ্যেই তিনি বাহরাইচে গিয়েছেন।

Advertisement

আজ নভজ্যোত সিংহ সিধু পঞ্জাব থেকে প্রায় দেড়শো সমর্থকের গাড়ির মিছিল নিয়ে লখিমপুরে যাওয়ার চেষ্টা করেছিলেন। তাঁদের সাহারানপুরে আটক করা হয়। উত্তরাখণ্ড থেকে যাওয়া কংগ্রেস নেতা হরিশ রাওয়তকে বরেলীকে আটক করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন