Rahul Gandhi

রামরাজের নামে গুন্ডারাজ চলছে উত্তরপ্রদেশে, সাংবাদিক হত্যায় যোগীকে নিশানা রাহুলের

গোটা ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ১২:৩৯
Share:

—ফাইল চিত্র।

রামরাজের (সুশাসন) প্রতিশ্রুতি দিলেও, আদতে গুন্ডারাজ চলছে উত্তরপ্রদেশে। গাজিয়াবাদে সাংবাদিক খুন নিয়ে এ ভাবেই নাম না করে যোগী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। ভাগ্নীর সঙ্গে ঘটে যাওয়া হেনস্থার প্রতিবাদ করেছিলেন, তার জন্যই ওই সাংবাদিককে খুন করা হল বলেও মন্তব্য করেন রাহুল।

সোমবার দিল্লির উপকণ্ঠে গাজ়িয়াবাদের বিজয়নগর এলাকায় বিক্রম জোশী নামের ওই সাংবাদিককে গুলি করে দুষ্কৃতীরা। বুধবার সকালে যশোদা সুপার স্পেশালিটি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। তাতেই টুইটারে যোগী সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠেন রাহুল।

এদিন টুইটারে তিনি লেখেন, ‘‘ভাগ্নীর সঙ্গে ঘটে যাওয়া হেনস্থার প্রতিবাদ করাতেই সাংবাদিক বিক্রম জোশীকে খুন করা হয়েছে। ওঁর শোকগ্রস্ত পরিবারকে সমবেদনা জানাই।’’ যোগী সরকারকে নিশানা করে তিনি লেখেন, ‘‘রামরাজের প্রতিশ্রুতি দিয়ে আদতে গুন্ডারাজ উপহার দেওয়া হয়েছে।’’

Advertisement

রাহুলের টুইট।

আরও পড়ুন: ‘সাংবিধানিক সঙ্কট’ বলছেন স্পিকার, রাজস্থান মামলা এ বার সুপ্রিম কোর্টে​

Advertisement

আরও পড়ুন: দেশে মোট আক্রান্ত ১২ লক্ষ ছুঁইছুঁই, ২৪ ঘণ্টায় সুস্থ ২৮ হাজার​

সোমবার রাত সাড়ে সাড়ে ১০টা নাগাদ দুই মেয়ের সামনেই বিক্রম জোশীকে গুলি করে দুষ্কৃতীরা। সেই ঘটনায় এখনও পর্যন্ত ন’জনকে গ্রেফতার করেছে পুলিশ, যার মধ্যে রয়েছে দুই মূল অভিযুক্ত রবি এবং ছোটু। তাদের কাছ থেকে একটি বেআইনি অস্ত্র উদ্ধার হয়েছে।

নিহতের পরিবারের জন্য ইতিমধ্যেই ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিহত সাংবাদিকের স্ত্রীকে সরকারি চাকরিও দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। তবে গোটা ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন