সরকারি দফতরে ‘নাগিন ডান্স’ করে অভিনব প্রতিবাদ জনতার

ধর্না নয়, একেবারে মুন্নাভাইয়ের গাঁধীগিরির স্টাইলে সরকারি কর্মীদের শিক্ষা দিল জনতা। মহারাষ্ট্রের বুলধানার ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৬ ১৪:৩৯
Share:

নাগিন ডান্স করছেন প্রতিবাদীরা।

ধর্না নয়, একেবারে মুন্নাভাইয়ের গাঁধীগিরির স্টাইলে সরকারি কর্মীদের শিক্ষা দিল জনতা। মহারাষ্ট্রের বুলধানার ঘটনা। দীর্ঘ দিন ধরেই ছত্রপতি শিবাজী মার্কেটের রাস্তা সারানোর জন্য স্থানীয় বাসিন্দারা পিডব্লিউডির কাছে দরবার করে আসছিলেন। কিন্তু কোনও কথাতেই কান দেয়নি দফতরের আধিকারিকরা। অবশেষে অন্য পথ ধরলেন স্থানীয় বাসিন্দারা। এর আগে মুন্নাভাইয়ের স্টাইলে কখনও সরকারি কর্মীদের ফুলের তোড়া দেওয়া, মালা পরানোর কথা শোনা গিয়েছে। কিন্তু বুলধানার বাসিন্দারা যা করলেন তা শুনলে হাসি পাবে ঠিকই, কিন্তু ওই দফতরের কর্মচারীদের ক্ষেত্রে তা চরম শিক্ষনীয়।

Advertisement

জনা দশেক বাসিন্দা পিডব্লিউডি-র অফিসে সোজা ঢুকে পড়েন। সেখানে তখন অফিসাররা মিটিংয়ে ব্যস্ত। এক সঙ্গে এত লোক ঢুকে পড়ায় বিরক্তও হয়েছিলেন তাঁরা। কিন্তু বিরক্তির যে আরও ছবি বাকি রয়েছে তাঁরা তা বুঝতে পারেননি। হঠাত্ই ওই জনা দশেক লোক গান চালিয়ে ‘নাগিন ডান্স’ শুরু করে দেন অফিসারদের সামনে। এ রকম পরিস্থিতিতে ওই অফিসাররা চরম অস্বস্তিতে পড়েন। অবশেষে ওই ব্যক্তিদের আশ্বস্ত করেন রাস্তা ঠিক যে অবিলম্বে রাস্তা ঠিক করে দেওয়া হবে।

আরও পড়ুন...

Advertisement

হার্দিক কাঁটায় জ্বলুনি, সংরক্ষণ উচ্চবর্ণেরও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন