National News

বিশ্বকাপ জিতেছে পুদুচেরি! টুইট করে ট্রোলড কিরণ বেদি

ফরাসি উপনিবেশের সেই সূত্র টেনেই কিরণ টুইটারে লিখেছেন, ‘‘আমার পুদুচেরির ভাইবোনদের শুভেচ্ছা। আমরা জিতে গিয়েছি।’’

Advertisement

সংবাদ সংস্থা

পুদুচেরি শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৮ ১৭:৪৬
Share:

টুইট করে বিতর্কি কিরণ বেদি। ফাইল চিত্র

বিশ্বকাপ জিতেছে পুদুচেরি! অন্তত এমনটাই দাবি সে রাজ্যের উপরাজ্যপাল কিরণ বেদির। আর এই টুইট করতেই বিপাকে দেশের প্রথম মহিলা আইপিএস। সোশাল মিডিয়ায় বিতর্কের ঝড় উঠেছে।

Advertisement

কি বলতে চেয়েছেন কিরণ?

তৎকালীন পণ্ডিচেরি তথা বর্তমানে পুদুচেরি একসময় চন্দননগের মতোই ফরাসি উপনিবেশ ছিল। সেই সূত্রে এখনও বেশ কিছু ফরাসি নাগরিক বা তাঁদের উত্তরাধিকারীরা রয়েছেন সেখানে। চার-দুই গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। ফরাসি উপনিবেশের সেই সূত্র টেনেই কিরণ টুইটারে লিখেছেন, ‘‘আমার পুদুচেরির ভাইবোনদের শুভেচ্ছা। আমরা জিতে গিয়েছি।’’

Advertisement

অন্য একটি টুইটে আবার লিখেছেন, ‘‘পুদুচেরিতে আমরা জয়োৎসব পালন করতেই পারি। কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ফুটবলের উন্নতিতে আয়োজন করতে পারি আন্ত:গ্রাম, আন্ত:জেলার মতো টুর্নামেন্ট।’’

আরও পডু়ন: শূন্য পেয়েও ডাক্তারি পড়ছেন বেশ কিছু পড়ুয়া

এ রাজ্যের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী যদি লিখতেন ‘বিশ্বকাপ জিতেছে চন্দননগর’—তাহলে যে প্রতিক্রিয়া হত, সেটাই হয়েছে। টুইটার, ফেসবুকে কিরণকে কটাক্ষ, আক্রমণ করেছেন অনেকেই। কোনও রাজ্যের সাংবিধানিক প্রধানের চেয়ারে বসে এরকম লঘু চালে মন্তব্য করা শোভনীয় নয় বলেই মত অধিকাংশের।

আরও পড়ুন: ‘ওকে ছেড়ো না!’ মৃত্যুর আগে ভাইকে টেক্সট দিল্লির বিমানসেবিকার

শুধু ফাইনাল জেতার পরই নয়, ফ্রান্সের বিশ্বকাপ পাওয়ার সম্ভাবনা তৈরি হওয়ার পর থেকেই এমবাপেদের হয়ে মাঠে নেমেছিলেন কিরণ। আর ফাইনালে জয়ের পর তাঁর এই মন্তব্যে আগুনে ঘি পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন