National News

সন্ত্রাসে মদতদাতাদের বিরুদ্ধে লড়াইয়ে পাশে সৌদি, প্রিন্সের সঙ্গে বৈঠকের পর বললেন মোদী

যৌথ বিবৃতি দেওয়ার সময় এ দিন প্রধানমন্ত্রী মোদী বলেন, ভারতীয় উপমহাদেশে শান্তি ও স্থায়িত্ব রক্ষার যা যা করণীয়, সৌদি আরব তা করতে আগ্রহী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:১৩
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার, দিল্লিতে। ছবি- রয়টার্স

পাকিস্তানের নামোল্লেখ করলেন না। ভারত সফররত সৌদি রাজপুত্রের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ‘‘যারা সন্ত্রাসবাদে মদত জোগায়, সেই দেশগুলির উপর আরও চাপ বাড়াতে রাজি সৌদি আরব। ওই পথ থেকে দেশগুলিকে সরিয়ে নিয়ে আসার জন্য।’’ ভারত সফরে আসা সৌদি রাজপুত্র মহম্মদ বিন সলমনের সঙ্গে বৈঠকের পর যৌথ বিবৃতি দিতে গিয়ে বুধবার প্রধানমন্ত্রী মোদী বলেন, এ ব্যাপারে ভারতের সঙ্গে ঐকমত্য হয়েছে সৌদি আরবের। সন্ত্রাসবাদীদের গতিবিধি সম্পর্কে গোয়েন্দা তথ্য দেওয়া-নেওয়া করবে দু’টি দেশ।

Advertisement

যৌথ বিবৃতি দেওয়ার সময় এ দিন প্রধানমন্ত্রী মোদী বলেন, ভারতীয় উপমহাদেশে শান্তি ও স্থায়িত্ব রক্ষার যা যা করণীয়, সৌদি আরব তা করতে আগ্রহী। দু’টি দেশই চাইছে, কড়া হাতে সন্ত্রাসবাদের মোকাবিলা করে সমুদ্র ও তার লাগোয়া অঞ্চল ও সাইবার দুনিয়ার নিরাপত্তাকে সুনিশ্চিত করা হোক।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, এই ভাবেই ভারত ও সৌদি আরব দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করে তুলতে চায়।

Advertisement

আরও পড়ুন- ভারত আর সৌদির সম্পর্ক ডিএনএতে, দিল্লিতে পা দিয়ে বললেন সৌদি রাজপুত্র

আরও পড়ুন- উত্তেজনা কমাতে দ্রুত পদক্ষেপ করুক ভারত-পাকিস্তান, আহ্বান রাষ্ট্রপুঞ্জের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন