Congress

Punjab: পঞ্জাবে দলীয় সঙ্ঘাত চরমে, হাইকম্যান্ডের ‘নাক গলানো’ নিয়ে সনিয়াকে চিঠি অমরেন্দ্রর

পঞ্জাবে দলের সভাপতি হিসেবে নভজোৎ সিংহ সিধুকে কেন নিয়োগ করা হচ্ছে তা নিয়ে দলের হাইকম্যান্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অমরেন্দ্র।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ০৯:২৫
Share:

অমরেন্দ্র সিংহ এবং সনিয়া গাঁধী।

নভজোৎ সিংহ সিধুকে পঞ্জাবের কংগ্রেস সভাপতি হিসেবে নিয়োগ করতে চলেছে দল। এই জল্পনাকে ঘিরেই সঙ্ঘাত চরমে উঠল পঞ্জাবে। সিধুকে কেন নিয়োগ করা হচ্ছে তা নিয়ে দলের হাইকম্যান্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে কংগ্রেস সভাপতি সনিয়া গাঁধীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ। তাঁর অভিযোগ, রাজ্য সরকারের কাজে এবং রাজ্য রাজনীতিতে ‘জোর করে নাক গলাচ্ছে’ হাইকম্যান্ড।

Advertisement

হাইকম্যান্ডের এ ধরনের কাজে তিনি যে খুবই অসন্তুষ্ট চিঠিতে সে কথা উল্লেখ করেছেন অমরেন্দ্র। সূত্রের খবর চিঠিতে ক্যাপ্টেন জানিয়েছেন, পঞ্জাবের পরিস্থিতি বোঝা উচিত হাইকম্যান্ডের। এ ভাবে নেতৃত্ব বদল করাটা উচিত হয়নি। এর প্রভাব দল এবং রাজ্য সরকারের উপর পড়বে।

শুক্রবার দিল্লিতে সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করেন সিধু। তার পরই জোর জল্পনা শুরু হয় পঞ্জাবে দলের মাথায় ‘ওপেনার’কে বসাতে চলেছে দল। যদিও পঞ্জাবে দায়িত্বে থাকা কংগ্রেস নেতা হরীশ রাওয়াত সেই জল্পনাকে উড়িয়ে দিয়েছেন। তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেন পঞ্জাবে দলের মাথায় কি সিধুকে নিয়োগ করা হচ্ছে? রাওয়াত বলেন, “আমি কি সে কথা বলেছি?” এর পরই তাঁর মন্তব্য, “দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করে পঞ্জাব সম্পর্কে তথ্য দিয়েছি। কংগ্রেস সভাপতি এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন