Bhagwant Mann

Bhagwant Mann: সাংসদ হিসেবে পাওয়া ফ্ল্যাট ছাড়েননি পঞ্জাবের মুখ্যমন্ত্রী মান, শুরু উচ্ছেদের প্রস্তুতি

হাউজিং কমিটির নির্দেশ মেনে মানের ফ্ল্যাটটি বিজেপির সহযোগী দল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির সাংসদ হনুমান বেণীওয়ালের জন্য বরাদ্দ হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১০:৩০
Share:

ভগবন্ত মান। ফাইল চিত্র।

সাংসদ পদ থেকে তাঁর ইস্তফার পর কেটে গিয়েছে প্রায় আড়াই মাস। কিন্তু পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির নেতা ভগবন্ত মান এখনও তাঁর জন্য বরাদ্দ দিল্লির সরকারি ফ্ল্যাট ছাড়েননি বলে অভিযোগ। এই পরিস্থিতিতে লোকসভার সচিবালয় মানের বিরুদ্ধে জবরদখলের অভিযোগ তুলেছে। সাংসদ কোটায় বরাদ্দ ফ্ল্যাট থেকে তাঁকে উচ্ছেদেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পঞ্জাবের বিধানসভা ভোটে আম আদমি পার্টির বিপুল জয়ের পরে গত ১৪ মার্চ সঙ্গরুরের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মান। ১৬ মার্চ পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন তিনি। লোকসভা সচিবালয় সূত্রে জানানো হয়েছে, সরকারি নিয়ম অনুযায়ী ইস্তফা দেওয়ার এক মাস অর্থাৎ, গত ১৩ এপ্রিলের মধ্যে সাংসদ হিসেবে বরাদ্দ নর্থ অ্যাভিনিউর ১৫৩ এবং ডুপ্লেক্স নম্বর ৩৩ আবাসন খালি করে দেওয়ার কথা ছিল মানের। কিন্তু এখনও সেই সরকারি আবাসনের দখল ছাড়েননি তিনি।

Advertisement

এই পরিস্থিতি সংসদের হাউজিং কমিটির তরফে মানকে দ্রুত ফ্ল্যাট খালি করে দেওয়ার বার্তা পাঠানো হয়েছে। হাউজিং কমিটির নির্দেশ মেনে মানের ফ্ল্যাটটি রাজস্থানে বিজেপির সহযোগী দল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির সাংসদ হনুমান বেণীওয়ালকে বরাদ্দ করা হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন