Pakistan Citizen

ভারতে আটকে পড়া পাক নাগরিকদের খাবার তুলে দিল পঞ্জাব পুলিশ

হঠাৎ এই বাতিলের ঘোষণায় পাকিস্তানে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে সে দেশের বেশ কিছু নাগরিকের।

Advertisement

সংবাদ সংস্থা

অটারী শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৯ ১৪:৫৮
Share:

আটকে পড়া পাক নাগরিকদের হাতে খাবার তুলে দিচ্ছেন পঞ্জাব পুলিশ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

পুলওয়ামায় জঙ্গি হামলায় সিআরপিএফ জওয়ানদের মৃত্যুর পর বালাকোটে জইশ-ই-মহম্মদের জঙ্গি ঘাঁটিতে হানা দেয় ভারতীয় বায়ুসেনা। সেই ঘটনার পরই উত্তপ্ত হয়ে উঠে দু’দেশের সম্পর্ক। এর জেরে ভারত পাকিস্তানের মধ্যে চলাচলকারী সমঝোতা এক্সপ্রেস বাতিল করেছিল পাকিস্তান

Advertisement

হঠাৎ এই বাতিলের ঘোষণায় পাকিস্তানে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে সে দেশের বেশ কিছু নাগরিকের। সংবাদ সংস্থার খবর অনুসারে, গত শুক্রবার প্রায় ৪০-৫০ জন পাক যাত্রী অমৃতসরের কাছে অটারী রেলস্টেশনে আটকে পড়ে।

সেই আটকে পড়া পাক যাত্রীদের যাতে কোনও রকম অসুবিধার সম্মুখীন হতে না হয় সে জন্য তাঁদের হাতে খাবার ও জল তুলে দেয় পঞ্জাব পুলিশ। অটারী-ওয়াঘা আন্তর্জাতিক সীমান্তে জয়েন্ট চেকপোস্ট পেরিয়ে যাওয়ার জন্য সবরকম বন্দোবস্ত করে পুলিশ।

Advertisement

ভারতে আসা পাকিস্তানের নাগরিকদের দুই দেশের যুদ্ধের আবহে এই আতিথেয়তা মুগ্ধ করেছে নেটিজেনদের। সোশ্যাল মিডিয়াতে এই ছবি ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়েছে।

সপ্তাহে দু’দিন সোমবার ও বৃহস্পতিবার পাকিস্তানের লাহোর থেকে সমঝোতা এক্সপ্রেস পঞ্জাবের অটারীতে আসে। যুদ্ধের আবহে পাকিস্তান সেই ট্রেন বাতিল করায় সমস্যায় পড়তে হয় ওই পাক নাগরিকদের।

আরও পড়ুন: অভিনন্দনকে দক্ষ পাইলট বানিয়েছিল ইউপিএ জমানাই, টুইটে কৃতিত্বের দাবিদার খুরশিদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন