Python

পাইপের এক প্রান্তে বাঁধা মুরগি, দেখে ছুটে এসে মাথা গলিয়ে দেয় আস্ত এক অজগর, তার পর?

একটি বেশ সরু প্লাস্টিকের পাইপের এক প্রান্তে রাখা রয়েছে একটি মুরগি। পাইপের অন্য প্রান্ত দিয়ে ঢুকে মুরগি ধরার চেষ্টা করছে অজগরটি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৯:০৬
Share:

মুরগি ধরতে গিয়ে ফাঁদে আটকে গেল অজগর। ছবি: টুইটার।

শিকার ধরতে গিয়ে মাসুল গুনতে হল বিশাল প্রাণীটিকে। মুরগি ধরতে গিয়ে আটকে গেল তার জন্য পাতা ফাঁদে। পরের পরিণতি আর জানা যায় না। অজগর ধরার পুরনো এই ভিডিয়ো আবারও ভাইরাল।

Advertisement

২০১৮ সালে প্রথম বার ভিডিয়োটি সমাজ মাধ্যমে পোস্ট করা হয়েছিল। তখনও ভিডিয়ো দেখে নড়েচড়ে বসেছিলেন সমাজ মাধ্যমের ব্যবহারকারীরা। এ বারও তাই হল। প্রতিবেদন লেখা পর্যন্ত ৫০ লাখেরও বেশি বার দেখা হয়েছে সেই ভিডিয়ো। ১ লক্ষ ৩৩ হাজার জন পোস্টটি পছন্দ করেছেন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, জলা জায়গায় ফাঁদ পাতা হয়েছে। একটি বেশ সরু প্লাস্টিকের পাইপের এক প্রান্তে রাখা রয়েছে একটি মুরগি। পাইপের অন্য প্রান্ত দিয়ে ঢুকে মুরগি ধরার চেষ্টা করছে অজগরটি। সরু পাইপ। তবু তাতে মাথা না গলিয়ে উপায় নেই। কারণ চার পাশে বাঁশের কঞ্চি পোঁতা রয়েছে। শেষ পর্যন্ত ওই ফাঁদেই আটকে পড়ে অজগরটি।

Advertisement

বেশ কয়েক জন সমাজ মাধ্যম ব্যবহারকারী ক্ষোভ প্রকাশ করেছেন। জানিয়েছেন, এ ভাবে অজগরটিকে কষ্ট দেওয়া ঠিক নয়। পাল্টা কেউ কেউ লিখেছন, ঠিকই হয়েছে। অজগর উচিত শিক্ষা পেয়েছে। কারণ অনেক প্রাণীর ক্ষতি করেছে ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন