National News

‘বাবা’র হাওয়ায় ভেসে উঠে মোদীকে নিয়েও মন্তব্য ‘রাধে মা’র

ধর্ষক ‘বাবা’-র অপরাধী সাব্যস্ত হওয়াকে ‘ঈশ্বরের কৃপা’ ও ‘কর্মফল’ বলে উল্লেখ করেছেন তিনি। কথা বলতে বলতে টেনে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৭ ১৯:১০
Share:

‘বাবা’কে নিয়ে বলতে গিয়ে মোদীকে টেনে আনলেন রাধে মা। ছবি— সংগৃহীত।

‘বাবা’কে নিয়ে বাজার গরম কয়েক দিন ধরে। আর সেই গরম হাওয়াতেই নতুন করে ভেসে উঠেছেন ‘রাধে মা’ ওরফে সুখবিন্দর কউর। স্বঘোষিত এই মহিলা ধর্মগুরুকে রাম রহিমের মতোই এক ‘ক্রিমিনাল’ বলে টুইট করে প্রচারের আলোয় এনে ফেলেছিলেন ঋষি কপূর। আর তার পর রাধে মা’কে রোখে কে! রাম রহিম থেকে নরেন্দ্র মোদী- মতামত দিয়ে চলেছেন সব বিষয়েই।

Advertisement

ধর্ষক ‘বাবা’-র অপরাধী সাব্যস্ত হওয়াকে ‘ঈশ্বরের কৃপা’ ও ‘কর্মফল’ বলে উল্লেখ করেছেন তিনি। কথা বলতে বলতে টেনে এনেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।

আরও পড়ুন, নাচাগানাতেও দক্ষ ছিলেন বাবা রাম রহিম

Advertisement

আরও পড়ুন, কান্নায় ভেঙে পড়লেন ‘বাবা’, বিচার পেল ‘মেয়ে’দের চোখের জল

প্রধানমন্ত্রীকে নিয়ে কী বলেছেন রাধে মা?

রবিবার এবিপি নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে রাধে মা বলেন, ‘‘আমার মতে মোদীজি এক জন রাজা। গোটা দেশের রাজা নরেন্দ্র মোদী। তিনি ঠিক সিদ্ধান্তই নেবেন। ... সব ক্ষমতাই ঈশ্বর ও মোদীজির।’’

রাম রহিমের সাজা প্রসঙ্গে বলতে গিয়ে হঠাৎ প্রধানমন্ত্রীকে ‘রাজা’ বলার কারণ অবশ্য ব্যাখ্যা করেননি তিনি।

প্রায় দেড় দশক আগেকার এক জোড়া-ধর্ষণ মামলায় ডেরা সচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম সিংহকে দশ বছরের কারাদণ্ড শুনিয়েছে আদালত। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই বহু স্বঘোষিত ধর্মগুরু চর্চায় চলে এসেছেন। রাম রহিমের সাজা নিয়ে কম-বেশি মুখ খুলেছেন সমাজের সব মহলের মানুষই।

!

শুক্রবার ডেরা প্রধানকে দোষী সাব্যস্ত করার পরই বলিউড অভিনেতা ঋষি কপূর টুইট করেছিলেন। রাম রহিমের অনুগামীদের হরিয়ানায় তাণ্ডব চালানোর ঘটনাকে নিন্দা করে, রাধে মা, আশারাম, নিত্যানন্দের মতো স্বঘোষিত ধর্মগুরুদের ‘ক্রিমিনাল’ বলে উল্লেখ করেছিলেন অভিনেতা। মোদী ও রাম রহিমকে নিয়ে মন্তব্য করে, এ দিন ঋষি কপূরের টুইট নিয়েও পাল্টা মন্তব্য করেছেন রাধে মা। বলেছেন, ‘‘ঋষি কপূর খুব ভাল এক জন মানুষ। তিনি কোনও পাপ করেননি। আমাকে নিয়ে যা বলেছেন, মহাদেব তাঁকে উত্তর দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন