কৃষক বিক্ষোভে সক্রিয় রাহুল, অণ্ণা হজারেও

কৃষকদের সঙ্গে নিয়েই মোদীকে বেগ দিতে সক্রিয় হলেন রাহুল গাঁধী। কৃষক বিক্ষোভে যোগ দেবেন অণ্ণা হজারেও। রাফাল নিয়েও মুখ খোলেন অণ্ণা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৯ ০৫:০০
Share:

—ফাইল চিত্র।

কৃষক মন জিততে একগুচ্ছ ঘোষণা করতে উদ্যোগী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর কৃষকদের সঙ্গে নিয়েই মোদীকে বেগ দিতে সক্রিয় হলেন রাহুল গাঁধী। কৃষক বিক্ষোভে যোগ দেবেন অণ্ণা হজারেও। রাফাল নিয়েও মুখ খোলেন অণ্ণা।

Advertisement

আগামী ৩ ফেব্রুয়ারি পটনার গাঁধী ময়দানে কৃষকদের নিয়ে সভা করবেন রাহুল। থাকবেন তেজস্বী যাদব, উপেন্দ্র কুশওয়াহারাও। বিজেপি ছেড়ে কংগ্রেসে আসা কৃষক নেতা নানা পাটোলে আজ জানান, চম্পারণে কৃষক ডান্ডি মার্চ হবে। ৩০ জানুয়ারি দিল্লির রাজঘাটে ১৫ হাজার চাষিকে নিয়ে সভা হবে। দাবি করা হবে, প্রধানমন্ত্রী ফসল বিমা প্রকল্পের টাকা চাষিদের পকেট থেকে নেন ।

দিল্লিতে আজই অন্য একটি মঞ্চে আসেন অণ্ণা। মধ্যপ্রদেশের মন্দসৌরে কৃষক আন্দোলনের পুরোধা শিবকুমার শর্মাও ছিলেন। তাঁরাও ৩০ জানুয়ারি থেকে দেশজুড়ে কৃষক আন্দোলন শুরু করতে চলেছেন। মহারাষ্ট্রে নিজের গ্রামে সেই আন্দোলনে যোগ দেবেন অণ্ণাও। আজ তিনি জানান, রাফাল নিয়ে অভিযোগও তিনি খতিয়ে দেখছেন। অনিল অম্বানীকে সুবিধে দেওয়া হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে। লোকপাল থাকলে রাফালের মতো ঘটনা হত না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন