Rahul Gandhi

‘যাত্রা নিয়ে ইনদওরে পা রাখলেই বোমা মারব’, রাহুল গান্ধীকে হুমকি দিয়ে ধৃত সন্দেহভাজন

‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন রাহুল গান্ধীকে হুমকি। যাত্রা নিয়ে মধ্যপ্রদেশের ইনদওরে পা রাখলেই তাঁকে বোমা মারা হবে। জুনি থানা এলাকায় একটি মিষ্টি দোকানের বাইরে হুমকি চিঠি উদ্ধার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ১০:০৭
Share:

রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধী। ছবি: পিটিআই ।

ভারত জোড়ো যাত্রা চলাকালীন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি। মধ্যপ্রদেশের নাগদা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। নাগদা পুলিশের তরফে ইতিমধ্যেই গ্রেফতারের বিষয়ে ইনদওরের অপরাধ দমন শাখাকে জানানো হয়েছে।

Advertisement

নাগদার পুলিশ সুপার সত্যেন্দ্র কুমার শুক্লা বলেছেন, ‘‘ইনদওর অপরাধ দমন শাখা আমাকে অভিযুক্তের একটি ছবি পাঠিয়েছিল। রাহুল গান্ধীকে খুনের হুমকি দেওয়ার পিছনে ওই ব্যক্তির হাত আছে বলে সন্দেহ ইনদওরের পুলিশের। ছবি দেখে, পুলিশ সন্দেহভাজন ওই ব্যক্তিকে নাগদা বাইপাস থেকে গ্রেফতার করে।’’

ধৃত ব্যক্তি উত্তরপ্রদেশের রায়বরেলীর বাসিন্দা বলে সত্যেন্দ্র কুমার জানিয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন হুমকি দেওয়া হয়, এই যাত্রা নিয়ে রাহুল মধ্যপ্রদেশের ইনদওরে পা রাখলেই তাঁকে বোমা মারা হবে। ইনদওরে জুনি থানা এলাকায় একটি মিষ্টি দোকানের বাইরে হুমকি চিঠি উদ্ধার করা হয়। হুমকি চিঠি পাওয়ার পরই তৎপর হয় পুলিশ। জোরদার করা হয় নিরাপত্তা। ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তে নামে পুলিশ। মনে করা হচ্ছে সম্প্রতি বীর সাভারকারের উপর করা রাহুলের মন্তব্যের জেরেই তাঁকে এই হুমকি দেওয়া হয়েছে। ধৃতকে জেরা করে আসল কারণ জানতে চাইছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন